হাটহাজারী ব্লাড ব্যাংকের ৩য় বর্ষপূর্তি উদ্যাপন হাটহাজারী প্রতিনিধি

129

হাটহাজারী উপজেলা অডিটোরিয়ামে উত্তর চট্টগ্রামের ঐতিহ্যবাহী অনলাইন ভিত্তিক সেচ্ছাসেবী সংগঠন ‘হাটহাজারী ব্লাড ব্যাংক’ এর ৩য় বর্ষপূর্তি উদ্যাপন অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। গত ২২ ফেব্রুয়ারি বেলা ২টায় অনুষ্ঠানের শুরুতে হাটহাজারী ব্লাড ব্যাংকের কার্যকরী সদস্য হাফেজ মো. ছানাউল্লাহর পবিত্র কোরআন হতে তেলওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।
হাটহাজারী ব্লাড ব্যাংকের এডমিন হেলাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাটহাজারী উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহবুবুল আলম চৌধুরী। উক্ত ব্লাড ব্যাংকের এডমিন মো. এমদাদ হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাটহাজারী কলেজের অধ্যক্ষ মীর কফিল উদ্দীন, হাটহাজারী প্রেস ক্লাবের সভাপতি কেশব কুমার বড়ুয়া, হাটহাজারী আধুনিক হাসপাতালের ম্যানেজিং ডিরেক্টর অ্যাডভোকেট জামাল উদ্দিন, চট্টগ্রাম ব্লাড ব্যাংকের প্রতিষ্ঠাতা সদস্য ইমরান ইমু, ড. ইব্রাহিম কমিউনিটি হেলথ কেয়ার এন্ড ডায়াগনস্টিক সেন্টারের চেয়ারম্যান ওজাইর হামিদি ও বাংলাদেশ মানবাধিকার সংস্থার চট্টগ্রাম বিভাগীয় সভাপতি এম এ খালেদ চৌধুরী।
অনুষ্ঠানে আগত বক্তারা বলেন, রক্তের প্রয়োজনে মানুষ যখন দিশেহারা, ঠিক সেই মুহূর্তে মানবতার সাম্পান নিয়ে হাজির হয় হাটহাজারী ব্লাড ব্যাংক। তারা রক্ত দান করার পাশাপাশি সমাজের মানুষের মধ্য থেকে রক্তদাতা তৈরি করতে মানুষকে উৎসাহিত করে। এছাড়া বিভিন্ন সামাজিক কর্মকান্ডে হাটহাজারী ব্লাড ব্যাংক বিভিন্ন ভাবে সহযোগিতা করছে। ব্লাড ব্যাংকের ৩য় বর্ষপূর্তি উৎসব অনুষ্ঠানে ওই দিন উপজেলা প্রাঙ্গন থেকে একটি বর্ণঢ্য র‌্যালি বের করা হয়। এছাড়া উন্মোচন করা হয় একটি ম্যাগাজিনের মোড়ক এবং আলোচনার পরিশেষে কেক কাটা হয়। পরে আমন্ত্রিত অতিথিবৃন্দের ১৪ জনকে ক্রেস্ট ও সেচ্ছাসেবী ৩৫টি সংগঠনকে সম্মাননা স্মারক প্রদান করার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।