হাটহাজারী উপজেলা পূজা পরিষদের মানববন্ধন

75

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কেন্দ্রীয় কর্মসূচির আলোকে হাটহাজারী শহীদ মিনার চত্বরে নারীর প্রতি সহিংসতা রোধ, ফেনীর নুসরাত জাহান রাফি, মুন্সিগঞ্জের সেতুমন্ডল, গাজীপুরের মণিকা গোমেজ এর হত্যাকারীদের বিচার এবং সকল সহিংসতার প্রতিবাদে সম্প্রতি হাটহাজারী উপজেলা পূজা পরিষদের মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।
হাটহাজারী উপজেলা পূজা উদযাপন পরিষদ এর সভাপতি মাষ্টার অশোক কুমার নাথ এর সভাপতিত্বে সাধারণ সম্পাদক রিমন মূহুরীর পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন হাটহাজারী প্রেস ক্লাব ্এর সভাপতি কেশব বডুয়া। তিনি বলেন, দেশের নতুন মহামারির নাম ধর্ষণ। অতীতের সকল অন্যায় অত্যাচার এর তুলনায় বর্তমান সময়ে বাংলাদেশ তথা, পৃথিবীর বিভিন্ন প্রান্তে কোনো না কোনোভাবে কিশোরী ও অপ্রাপ্ত বয়সী শিশুরা এই গণধর্ষণ এবং পরবর্তীতে হত্যা, গুম এর শিকার হয়। আমরা যারা সমাজের প্রতি দায়িত্ব নিয়ে কাজ করি এই রকম অন্যায় অবিচার কোনো মতে কামনা করি না। দেশের আইন শৃঙ্খলা বাহিনী যদি কঠোর অবস্থানে থাকে তাহলে অচীরেই এই দেশ থেকে ধর্ষণ নামক এই শব্দটি চিরতরে বিলীন হয়ে যাবে। এই পর্যন্ত দেশের যে সকল নারীর প্রতি নির্যাতন নিপিড়ন এবং অন্যায়ভাবে গরিবের উপর জুলুম-নির্যাতন হয়েছে আমি সরকারের কাছে সুষ্ঠু তদন্ত পূর্বক অন্যায় কারীদের বিচারের দাবী জানাই।
মানববন্ধনে প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম জেলা পূজা উদযাপন পরিষদ এর যুগ্ম সম্পাদক অলক মহাজন। বক্তব্য রাখেন প্রাক্তন সভাপতি মাষ্টার পরিমল কান্তি দে, সহ-সভাপতি সুনীতি বিকাশ আচার্য্য, রনজিত চক্রবর্তী, পার্থ সারথী পাল, যুগ্ম সম্পাদক সুজন তালুকদার, বৌদ্ধ কল্যাণ পরিষদ এর সাধারণ সম্পাদক অনুপম বডুয়া, সাংগঠনিক সম্পাদক দীপক মজুমদার, উপজেলা ছাত্র যুব ঐক্য পরিষদ এর সভাপতি কৃষ্ণ বণিক, সুব্রত বডুয়া, রনি দেবনাথ, বিশ্বজিৎ বডুয়া, সুভাষ দত্ত, হারাধন চৌধুরী, নির্মল নাথ, হরিরঞ্জন শীল, সুভাষ দেব নাথ, বনানী মজুমদার, মহিলা সম্পাদিকা নিপু মালাকার, বিজন পাল, ডা. উজ্জ¦ল বিশ্বাস, মাস্টার অরূণ কুমার দে, হারাধন চৌধুরী, রনি দে, অনিক সেন, সুজন মহাজন, যুবরাজ নাথ, ডাক্তার রাজেশ দেব, ডাক্তার রাসেল নন্দী, অভিজিৎ শীল, প্রসেনজিৎ শীল, রকি শীল, সুজন দে, উজ্জ্বল নাথ প্রমুখ। মানব বন্ধন শেষে এক বিক্ষোভ মিছিল মহা সড়ক প্রদক্ষিণ করেন। বিক্ষোভ মিছিল শেষে শ্রীলঙ্কায় নিহত সকলের আত্মার শান্তি এবং আহতদের দ্রæত সুস্ততা কামনা করা হয়। বিজ্ঞপ্তি