হাটহাজারী আওয়ামী লীগের সম্মেলনে ভাঙচুর, আহত ৪

54

হাটহাজারী উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন চলাকালে হঠাৎ চেয়ার ছোড়াছুড়ি ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। গতকাল রবিবার বিকেল সাড়ে ৩টার দিকে পৌর সদরের হাটহাজারী পার্বতী সরকারি মডেল উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত সম্মেলনে এ ঘটনা ঘটে। এ সময় ৪ জন আহত হন বলে জানা গেছে।
প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, বিকাল ৩টায় সম্মেলনে একের পর এক নেতারা বক্তব্য রাখছিলেন। ওই সময় মঞ্চের পাশে দাঁড়ানো কিছু যুবক হঠাৎ চেয়ার ছুড়তে শুরু করেন। এক পর্যায়ে তারা উত্তেজিত হয়ে চেয়ার ভাঙচুরে লিপ্ত হয়। এ সময় শতাধিক চেয়ার ভাঙচুর করে। এতে আতঙ্কিত হয়ে নেতাকর্মী ছোটাছুটি করে সভাস্থল ত্যাগ করতে দেখা গেছে। এ সময় অন্তত চার জন নেতাকর্মী আহত হন। তবে তাৎক্ষনিকভাবে তাদের নাম জানা সম্ভব হয়নি।
প্রায় আধাঘণ্টা ধরে এ ঘটনা চলতে থাকলে উপস্থিত আওয়ামী লীগের কেন্দ্রীয় ও জেলা নেতৃবৃন্দ এবং হাটহাজারী মডেল থানা পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন বলে জানান হাটহাজারী মডেল থানার ওসি মোহাম্মদ মাসুদ আলম।
এর আগে উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলীর সভাপতিত্বে শুরু হওয়া সম্মেলনে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বর্তমান সরকার ক্ষমতায় এসে অন্ধকারাচ্ছন্ন গ্রামকে আলোকিত করেছে। এ সরকার দেশের প্রতিটি গ্রামে বিদ্যুৎ সরবরাহের জন্য ২৫ হাজার মেগওয়াট বিদ্যুৎ উৎপাদন করেছে। সামাজিক নিরাপত্তার জন্য বিভিন্ন ভাতার প্রবর্তন করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নে ব্যাপক পরিকল্পনা গ্রহণ করে দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিয়েছেন।
দলে কোন অস্ত্রবাজ, সন্ত্রাসী ও বিশৃংঙ্খলা সৃষ্টিকারীদের জায়গা নেই উল্লেখ করে মোশাররফ বলেন, যারা দুষ্কৃতকারীদের সহযোগিতা করে তাদেরকে নেতৃত্বে আনা হবে না।
সম্মেলনের উদ্বোধক ছিলেন উত্তর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপি। তিনি বলেন, শেখ হাসিনা বাংলাদেশকে একটি মডেল রাষ্ট্র হিসাবে বিশ্বে পরিচিত করেছেন। দেশ এখন মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে। তাই দলের নেতাকর্মীদের সকল ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।
সভায় প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান ও উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ সালাম। তিনি বলেন, বিজয়ের মাসে হাটহাজারী উপজেলা আওয়ামী লীগের এ সম্মেলন অত্যন্ত গুরুত্বপূর্ণ। সম্মেলনে সৎ ও যোগ্য নেতৃত্ব কাউন্সিলারগণ নির্বাচন করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।
বিশেষ অতিথি ছিলেন রাউজানের উপজেলা চেয়ারম্যান এহসানুল হায়দর চৌধুরী বাবুল, উত্তর জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ইউনুছ গণি চৌধুরী, সদস্য মঞ্জুরুল আলম চৌধুরী, জাফর আহমদ ও জেলা পরিষদের সদস্য শওকতুল আলম প্রমুখ।
উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এসএম মোরশেদ আলম চৌধুরীর সঞ্চালনায় সম্মেলনে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা অধ্যাপক মাঈনুদ্দিন, সিরাজদৌল্লাহ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ও রাউজান পৌরসভার মেয়র দেবাশীষ পালিত, উত্তর জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক জসিম উদ্দিন শাহসহ সীতাকুন্ড, মিরসরাই, ফটিকছড়ি, রাউজান ও রাঙ্গুনিয়ার উপজেলা আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।
বিকালে সম্মেলনের দ্বিতীয় অধিবেশন শেষে হাটহাজারী উপজেলা আওয়ামী লীগের নব নির্বাচিত সভাপতি এড. মো আলী এবং সাধারণ সম্পাদক সোহরাব হোসেন নোমানের নাম ঘোষণা করা হয়।