হাটহাজারীতে ১৯৫ বস্তা সরকারি চালসহ ট্রাক জব্দ

27

অবৈধভাবে বিক্রির উদ্দেশ্যে মজুদ করা ১৯৫ বস্তা সরকারি চাল জব্দ করেছে হাটহাজারী থানা পুলিশ। গতকাল মঙ্গলবার সকালে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) এর ১নং দক্ষিণ পাহাড়তলী ওয়ার্ডের একটি ঘর থেকে পুলিশ এসব চাল জব্দ করে। তবে এ ঘটনায় কাউকে আটক করতে না পারলেও চাল বহনকারী একটি ট্রাক জব্দ করেছে পুলিশ।
থানা পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ উক্ত ওয়ার্ডের ঠাÐাছড়ি এলাকায় অভিযান চালিয়ে ৫০ কেজি ওজনের ৩৬ বস্তা চাল বহনকারী একটি ট্রাক (ঢাকামেট্রো-ট ১৪-২৪৫৩) আটক করে।পরে পুলিশ এ ঘটনার মূল হোতা ওই এলাকার মৃত ছিদ্দিক আহম্মদ এর পুত্র মো. রাসেল (৩৮) এর বাসা থেকে আরও ১৫৯ বস্তা চাল জব্দ করে।
এ ব্যাপারে অভিযান পরিচালনাকারী মডেল থানা পুলিশের উপ-পরিদর্শক ইউনুস মিয়া জানান, অভিযানের বিষয়টি টের পেয়ে এ ঘটনায় জড়িত রাসেল এবং ট্রাক ড্রাইভার মো. নেজাম পালিয়ে যান। ফলে কাউকে আটক করা যায়নি। পরে এ ব্যাপারে জানতে রাসেলের মুঠোফোনে যোগাযোগ করা হলে, সে ট্রাক ভর্তি এসব চাল অবৈধভাবে বিক্রির উদ্দেশ্যে রাঙ্গামাটি থেকে এনে তার বাসায় মজুদ করেছে বলে জানায়। তবে সে এসব চালের বৈধ কোন কাগজপত্রের সন্ধান দিতে পারেনি। ফলে অবৈধ চালের বস্তা’সহ ট্রাকটি থানায় এনে পুলিশি হেফাজতে রাখা হয়েছে।
হাটহাজারী মডেল থানার অফিসার ইনচার্জ মাসুদ আলম জানান, চালের বস্তাগুলোতে খাদ্য অধিদপ্তরের জন্য কথাটি উল্লেখ রয়েছে। এসব চাল অবৈধভাবে বিক্রির উদ্দেশ্যে মজুদ করা। এর সঙ্গে জড়িত দুইজনের নাম আসলেও আর কে বা কারা জড়িত তা তদন্ত করে দেখা হচ্ছে। তবে চাল জব্দের ঘটনায় থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।