হাটহাজারীতে হত্যা মামলার দুই আসামি গ্রেপ্তার

31

হাটহাজারী গড়দুয়ারা ইউনিয়নের ৭নং ওয়ার্ড আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও ত্রাণ কমিটির সচিব আওয়ামী লীগ নেতা মো. বখতিয়ার সিকদার (৪৯) হত্যার প্রধান দুই আসামিকে আটক করেছে মডেল থানা পুলিশ।
গত শুক্রবার (৫ জুন) দিবাগত রাতে একজনকে চট্টগ্রাম শহর ও অন্যজনকে কুমিল্ল­া জেলার লাকসাম উপজেলা থেকে আটক করার বিষয়টি নিশ্চিত করেন হাটহাজারী মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) রাজিব শর্মা।
আটককৃতরা হলেন- ইউনিয়নের সৈয়দ আহসান উল্লাহ মিয়াজি বাড়ির আবদুল হালিমের পুত্র মো. রানা আহম্মেদ (২৮) ও একই এলাকার ইব্রাহিম কন্ট্রাকটরের বাড়ির মো. ইউছুফের পুত্র মো. মুন্না (৩২)। বর্তমানে আটককৃতরা হাটহাজারী মডেল থানা হেফাজতে রয়েছে।
এ ব্যাপারে হাটহাজারী মডেল থানার অফিসার ইনচার্জ মাসুদ আলম জানান, প্রযুক্তি ব্যবহার করে তাদের আটক করা হয়েছে। এদের একজনকে চট্টগ্রাম শহর ও অন্যজনকে কুমিল্লা জেলার লাকসাম উপজেলা থেকে আটক করা হয়। তাদের মধ্যে মুন্নাকে শনিবার সন্ধ্যায় লাকসাম থেকে আনা হয়েছে। আজ রোববার উভয়কে আদালতে প্রেরণ করা হবে। এছাড়া জিজ্ঞাসাবাদে পরবর্তী পদক্ষেপ নেয়া হবেও বলে জানান তিনি।
এদিকে হত্যা মামলার বাদি ও নিহতের বড় ভাই উপজেলা গড়দুয়ারা ইউনিয়নের ৭নং ওয়ার্ড ইউপি সদস্য মোহাম্মদ লোকমান সিকদার আটককৃত আসামিদের রিমান্ডে নিয়ে হত্যায় জড়িত অন্যদের দ্রæত আটকের জোর দাবি জানান।
ত্রাণ বন্টন নিয়ে কথা কাটাকাটি ও পূর্ব শত্রূতার জের ধরে গত ৬ মে বিকালে প্রতিপক্ষের যুবকদের কিল-ঘুষিতে প্রাণ হারান ওই আওয়ামী লীগ নেতা বখতিয়ার সিকদার। নিহত বখতিয়ার সিকদার গড়দুয়ারা এলাকার বকশি সিকদার বাড়ির মৃত মনির আহাম্মদের পুত্র। এ ঘটনার পর নিহতের বড় ভাই ইউপি সদস্য মোহাম্মদ লোকমান সিকদার বাদী হয়ে মডেল থানায় একটি হত্যা মামলা (নং-১১) রুজু করেন।