হাটহাজারীতে সরস্বতী পূজা উদযাপন

173

বিদ্যাদেবী শ্রী সরস্বতী পূজা উদযাপন উপলক্ষে হাটহাজারীতে বিভিন্ন সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানের উদ্যোগে নানা কর্মসূচি পালিত হয়েছে। গত ১০ ফেব্রুয়ারি কর্মসূচির মধ্যে ছিল মায়ের পূজা ও অর্চনা, ক্রীড়া প্রতিযোগিতা, সংবর্ধনা, আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান।
হাটহাজারী মিরেরখীল সনাতনী ঐক্য পরিষদ : হাটহাজারী মিরেরখীল সনাতনী ঐক্য পরিষদের উদ্যোগে হাটহাজারী মিরেরখীল ক্লাব প্রাঙ্গণে পরিষদের সভাপতি বিশ^জিৎ নাথের সভাপতিত্বে ও পরিষদের সাধারণ সম্পাদক পলাশ দেব নাথের সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সভাপতি ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি। এতে উদ্বোধক ছিলেন হাটহাজারী রুদ্ররাজ সংস্কৃত কলেজের অধ্যক্ষ মিলন চন্দ্র দেব নাথ, সংবর্ধিত অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সংস্কৃত বিভাগের সভাপতি ও সংগঠনের প্রধান উপদেষ্টা শিপক নাথ, মুখ্য আলোচক ছিলেন হাটহাজারী জন্মাষ্টমী উদযাপন পরিষদের প্রাক্তন উপদেষ্টা শিক্ষক নেতা সাংবাদিক শিমুল কান্তি মহাজন, প্রধান বক্তা ছিলেন ঢাকা রমনা কালী মন্দিরের উপদেষ্টা মিলন কান্তি শর্মা। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আমিচ নাথ সমাজের সভাপতি নেপাল চন্দ্র নাথ, সাধারণ সম্পাদক সুনীল কান্তি নাথ, মাস্টার রণজিৎ কুমার নাথ, হাটহাজারী জন্মাষ্টমী উদ্যাপন পরিষদের সিনিয়র যুগ্ম-সম্পাদক ছোটন দাশ।
হাটহাজারী সরকারি কলেজ বাণী অর্চণা পরিষদ : হাটহাজারী সরকারি কলেজ বাণী অর্চণা পরিষদের উদ্যোগে পরিষদের সভাপতি ও কলেজের হিসাববিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান মৌসুমী বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন হাটহাজারী শাস্ত্রীয় সংগীত নিকেতেনের অধ্যক্ষ সুবাস কুমার নাথ। এতে বিশেষ অতিথি হিসেবে ছিলেন কলেজের প্রভাষক রবিন চক্রবর্তী, অরুণ বৈষ্ণব ও প্রদীপ চক্রবর্তী। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের সদস্য জুয়েল, প্রদীপ, রিয়েল, শুভ, সানি, হ্নদয়, পূজা, অর্পণ ও নিশান প্রমুখ। পরিষদের সাংস্কৃতিক সম্পাদক খোকন মজুনদারের সঞ্চালনায় কলেজ প্রাঙ্গণে উক্ত অনুষ্ঠানে গীতা পাঠ করেন ঐশী বৈদ্য। সঙ্গীত পরিবেশন করেন মিথিলা দাস গুপ্তা, মৌমিত নাথ, আকাশ চৌধুরী, এ্যানি ডায়েস ও সুজনা রায়। এছাড়া নৃত্য পরিবেশন করেন টিনা তালুকদার, অদিতি বিশ^াস, ফাল্গুনি ও পুষ্পিতা মহাজন।