হাটহাজারীতে খেলার মাঠে অস্থায়ী কাঁচাবাজার

119

করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে হাটহাজারী উপজেলার বিভিন্ন হাট-বাজারে সদায় করতে আসা ক্রেতাদের সামাজিক দূরত্ব নিশ্চিত করতে হিমশিম খাচ্ছিল প্রশাসন। তাই এবার বিদ্যালয়ের খেলার মাঠে বসানো হয়েছে অস্থায়ী কাঁচাবাজার। এতে ক্রেতারা সামাজিক দূরত্ব নিশ্চিত করে বাজার সারতে পারবেন। ব্যতিক্রমী এই উদ্যোগ নিয়েছে হাটহাজারী উপজেলা প্রশাসন ও মডেল থানা পুলিশ।
গতকাল শুক্রবার সকাল থেকে হাটহাজারী পার্বতী মডেল সরকারি উচ্চ বিদ্যালয় এর খেলার মাঠে বসেছে হাটহাজারী বাজার। প্রতিটি দোকান বসানো হয়েছে একটি আরেকটির থেকে কমপক্ষে ১০ ফুট দূরত্বে। দোকানের সামনে নির্দিষ্ট দূরত্বে সারি মেনে দাঁড়ানোর জন্য বৃত্ত আঁকা হয়েছে। প্রতিদিন ভোর ৫টা থেকে সকাল ১১টা পর্যন্ত কাঁচা তরকারির এ বাজার চালু থাকবে। এজন্য গত বৃহস্পতিবার দিনভর অস্থায়ী বাজার নিয়ে হাটহাজারীতে করা হয় মাইকিং। এ সময় ভিড় এড়াতে লোকজনকে এ বাজারে এসে কেনাকাটা করতে অনুরোধ করা হয়েছে। এতে ব্যাপক সাড়া মিলছে। পর্যায়ক্রমে অন্য বাজারগুলোও খোলা মাঠে সরিয়ে নেওয়া হবে বলেও জানান হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার রুহুল আমিন।
তিনি আরও বলেন, হাটহাজারী থানা পুলিশ যথেষ্ট সহযোগিতা দিচ্ছে। আরও কয়েকটি অস্থায়ী বাজার চালুর পরিকল্পনা আছে। আমরা চাই, মানুষ সামাজিক দূরত্ব না মেনে কাঁচাবাজারে যাওয়ার চেয়ে এই অস্থায়ী বাজারগুলোতে আসুক।