হাটহাজারীতে এলজিসহ যুবক আটক

30

হাটহাজারীতে দেশিয় তৈরি এলজিসহ এক যুবককে আটক করেছে পুলিশ। আটককৃত জাকির হোসেন জুনু প্রকাশ জুইন্যা (৩৮) রাউজানের নোয়াজিশপুর ইউনিয়নের কানু চৌধুরী বাড়ির মৃত দুধু মিয়া সওদাগরের পুত্র। গতকাল সোমবার উপজেলার ফতেপুর ইউনিয়নের মেহেরনাগার স্কুল সংলগ্ন এলাকা থেকে তাকে আটক করা হয়।
জানা যায়, গতকাল সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ফতেপুর ইউনিয়নের মেহেরনাগার স্কুল সংলগ্ন জাবেদের বাড়ির পশ্চিম পার্শ্বে কয়েকজন লোক ঘোরাঘুরি করছিলেন। তাদের গতিবিধি সন্দেহজনক হওয়ায় বিষয়টি থানা পুলিশকে অবহিত করেন স্থানীয়রা। খবর পেয়ে পুলিশের একটি দল ওই এলাকায় পৌঁছে। এ সময় পুলিশের উপস্থিতি আঁচ করতে পেরে আটককৃত জুইন্যা তার কাছে রক্ষিত একটি সচল দেশিয় তৈরি এলজি উক্ত এলাকায় জাবেদের বাড়ির পশ্চিম পাশ্বে খালি জায়গায় ফেলে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। ওই সময় পুলিশ তাকে ধাওয়া ১০০ গজ দূর থেকে আটক করতে সক্ষম হয়। এরপর উক্ত স্থান থেকে অস্ত্রটি উদ্ধার করে তাকে থানায় নিয়ে আসা হয়।
হাটহাজারী মডেল থানার পরিদর্শক (অপারেশন) তৌহিদুল করিম জানান, ‘অবৈধ অস্ত্র (এলজি) নিজ হেফাজতে রাখার অপরাধে জুইন্যা নামে এক যুবককে আমরা আটক করেছি। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে অস্ত্র আইনে থানায় একটি মামলা (নম্বর-০১) রুজু করা হয়েছে। সোমবার সকালে তাকে আদালতে প্রেরণ করা হয়েছে।’