হাটহাজারীতে এক হালি কলা ১০০ টাকা!

30

হাটহাজারীতে এক হালি বাংলা কলা বিক্রি হচ্ছে ১০০ টাকায়! গতকাল চতুর্থ রমজানে হাটহাজারী পৌরসভার বেশ কয়েকটি বাজার ঘুরে এমন চিত্র দেখা গেছে।
রমজান মাসকে সামনে রেখে হাটহাজারীর বিভিন্ন বাজারে রোজা সংশ্লিষ্ট নিত্যপণ্যের দাম বাড়ানো হয়েছে এমনটা উল্লেখ করে বাজার করতে আসা শারমিন আক্তার নামে এক স্কুল শিক্ষিকা বলেন, রমজানে যেসব পণ্যের চাহিদা বেশি থাকে সেসব পণ্যের দাম আগেই বাড়িয়ে দিয়েছে এক শ্রেণির অসাধু ব্যবসায়ী।
রোজার আগে বাজারে এক ডজন কলার দাম ছিল ৭০ থেকে ১২০ টাকা। অথচ দুই-এক দিনের মধ্যে তা বেড়ে হয়েছে ৩শ টাকা। ফলে যে কলাটি ৭-৮ টাকা দরে কিনতাম, তা এখন কিনতে হচ্ছে রীতিমতো ২৫ টাকায়। অথচ এসব কলা পার্শ্ববর্তী উপজেলার বাজারে বিক্রি হচ্ছে মাত্র ১৫০ টাকা ডজন দরে।
নাম প্রকাশ না করার শর্তে হাটহাজারী পৌরসভা এলাকার এক কলা বিক্রেতা দৈনিক পূর্বদেশকে জানান, পাইকারি মজুতদাররা কৃত্রিম সংকট দেখিয়ে রমজানে আমাদের কাছে বেশি দামে বিক্রি করছে। তাই আমাদেরকেও চড়া দামে কলা বিক্রি করতে হচ্ছে।
এদিকে গতকাল সকালে উপজেলার কাটিরহাট বাজারে মনিটরিংয়ের সময় চড়া দামে কলা বিক্রি করায় এক বিক্রেতাকে ২ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মাদ রুহুল আমীন।