হাটহাজারীতে এক ব্যক্তিকে ছয় মাসের কারাদন্ড

57

হাটহাজারীতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পড়ুয়া এক ছাত্রীকে উত্ত্যক্ত করায় এক ব্যক্তিকে ৬ মাসের কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। দন্ড প্রাপ্ত ব্যক্তির নাম মোহাম্মদ সেলিম (৪৩)। সেলিম হাটহাজারী উপজেলার দক্ষিণ মাদার্শা ইউনিয়নের ফতেয়াবাদ বটতলী এলাকার মৃত আব্দুল ছমদের পুত্র। গতকাল বৃহস্পতিবার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও হাটহাজারী উপজেলা প্রশাসনের নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমিন এ কারাদন্ডাদেশ প্রদান করেন।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, দন্ড প্রাপ্ত বখাটে সেলিম দীর্ঘদিন ধরে বিশ্ববিদ্যালয় পড়ুয়া এক ছাত্রীকে আসা যাওয়ার পথে উত্ত্যক্ত করার পাশাপশি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অশ্লীল ছবি ও বার্তা প্রেরণ করে আসছিল। বিষয়টি ওই ছাত্রী তার মা-বাবাকে জানায়। পরে ওই শিক্ষার্থীর মা লিখিতভাবে উপজেলা নির্বাহী অফিসারের কাছে একটি অভিযোগ দাখিল করেন। অভিযোগের সূত্র ধরে নির্বাহী অফিসার ঘটনাস্থলে গিয়ে পুলিশের সহযোগিতায় অভিযুক্ত সেলিমের বাড়ি থেকে তাকে হাতেনাতে আটক করেন। এরপর তাৎক্ষণিক ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ঘটনার সত্যতা স্বীকার করায় তাকে ৬ মাসের কারাদন্ডাদেশ প্রদান করেন।
ঘটনার সত্যতা স্বীকার করে ইউএনও রুহুল আমিন এ প্রতিবেদককে জানান, দন্ড প্রাপ্ত সেলিমকে বিশ্ববিদ্যালয় পড়ুয়া এক ছাত্রীকে উত্ত্যক্ত করার দায়ে ৬ মাসের কারাদন্ড প্রদান করা হয়েছে। অভিযুক্ত সেলিম ভ্রাম্যমাণ আদালতের কাছে ওই ছাত্রীকে উত্ত্যক্তের কথা স্বীকার করেছে। এদিকে বৃহস্পতিবার বিকালে কারাদন্ড প্রাপ্ত সেলিমকে আদালতে প্রেরণ করা হয়েছে বলে জানান হাটহাজারী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) বেলাল উদ্দিন জাহাংগীর।