হাটহাজারীতে ইবরাহিমের গাড়িবহরে হামলা

67

চট্টগ্রাম-৫ হাটহাজারী ও বায়েজিদ আংশিক আসনে ২০ দলীয় জোট মনোনীত ধানের শীষের প্রার্থী কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব:) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম এর নির্বাচনী প্রচারণা চলাকালে গাড়ি বহরে প্রতিপক্ষ হামলা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। গতকাল রবিবার দুপুরে চট্টগ্রাম-হাটহাজারী মহাসড়কের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ১নম্বর গেট এলাকায় এ ঘটনা ঘটে।
হামলায় চিকনদন্ডী ইউনিয়ন বিএনপি সভাপতি সৈয়দ মহসিনসহ ৫ জন নেতাকর্মী আহত হয়েছেন। হামলাকারীরা ইবরাহিমকে বহনকারী জীপ গাড়িটিসহ ৪টি গাড়ি ভাঙচুর করে।
সূত্র জানায়, রবিবার বিকাল তিনটার দিকে হাটহাজারীর ফতেপুর ইউনিয়নের কর্মীদের নিয়ে গণসংযোগ শেষে অন্য এলাকায় যাচ্ছিলেন সৈয়দ ইবরাহিম। তার গাড়ি বহরটি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ১নং গেইট এলাকায় পৌঁছালে ১০ থেকে ১৫ জন যুবক তাদের গতিরোধ করে ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। এতে ধানের শীষের প্রার্থী সৈয়দ মুহাম্মদ ইবরাহিম ও চিকনদন্ডী ইউনিয়ন বিএনপির সভাপতি সৈয়দ মহসিনসহ ৫ জন নেতাকর্মী আহত হন। এ সময় সৈয়দ ইবরাহিম এর ব্যক্তিগত গাড়িসহ চারটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয় বলে জানা গেছে। আহত মহসিনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
সৈয়দ মুহাম্মদ ইবরাহিম জানান, স্থানীয় ইউপি চেয়ারম্যান শামিম এর বড় ভাই মো. সেলিম ও শাহ আলমের নেতৃত্বে এ হামলা চালানো হয়েছে। তিনি বলেন, আমাকে লক্ষ্য করেই ইট পাটকেল নিক্ষেপ করা হয়েছিল। আমি বড় ধরণের আঘাত থেকে রক্ষা পেলেও আমরা সঙ্গীরা গুরুতর আহত হয়েছেন।
হাটহাজারী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বেলাল উদ্দিন জাহাঙ্গীর জানান, হামলার ঘটনা ঘটেছে বলে জানতে পেরেছি। তবে এখনো পর্যন্ত কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।