হাটহাজারীতে আরেকটি নকল পণ্যের কারখানা!

66

হাটহাজারীতে ছোট একটি কারখানায় সিলন চা, মির্জাপুর চা, রাঁধুনি সরিষা তেল, রাঁধুনি হালিম মিক্সড ও রাঁধুনি পায়েস মিক্সডসহ নানান ব্র্যান্ডের ভোগ্যপণ্য তৈরি হচ্ছে। মূলত এসব ব্র্যান্ডের মোড়কে পুরনো নিম্নমানের চা, তেল এবং মসলা প্যাকেট জাত করা হচ্ছিল। এমনই একটি কারখানার সন্ধান মিলেছে হাটহাজারী উপজেলার সরকারহাট এলাকায়।
গতকাল শুক্রবার দুপুরে উপজেলার মির্জাপুর ইউনিয়নের সরকার হাট বাজার এলাকার জগন্নাথ বাড়ি রোডে অভিযান চালিয়ে এ কারখানার সন্ধান পান উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রুহুল আমিন।
তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে উক্ত এলাকায় অভিযান চালিয়ে ছোট একটি কারখানার তালা ভেঙে সিলন চা, মির্জাপুর চা,
রাঁধুনি সরিষা তেল, রাঁধুনি হালিম মিক্সড ও রাঁধুনি পায়েস মিক্সডসহ নানান ব্র্যান্ডের নিম্নমানের ও ভেজাল ভোগ্যপণ্য পাওয়া যায়।
তিনি আরও জানান, মসলার বস্তা ইঁদুরে কেটে গর্ত করে ফেলেছিল সেগুলো বিদেশি ব্র্যান্ডের প্যাকেটে ভরা হচ্ছিল। এসব পণ্য বাজার থেকে খোলা মসলা এবং চা কিনে এনে বিদেশি ব্র্যান্ডের (ইউরোপ, থাইল্যান্ড) মোড়ক ব্যবহার করে মির্জাপুর, সিলন, রাঁধুনি নামে প্যাকেট করে বাজারজাত করে আসছিল।
কারখানার মালিককে আটক করা সম্ভব হয়নি। তবে ওই কারখানা থেকে প্রায় ১০০ কেজি ভেজাল ও নিম্নমানের চা এবং মসলা ধ্বংস করা হয়েছে।