স্মরণসভায় ফরিদ মাহমুদ নির্লোভ-আদর্শবান নেতা ছিলেন কফিল উদ্দীন

41

সাবেক এমপি এম কফিল উদ্দীনের অষ্টম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভায় সমাজসেবক ফরিদ মাহমুদ বলেন, বর্তমান যুগে নির্লোভ নেতা খুঁজে পাওয়া দুস্কর। মানুষের বিপদে-আপদে, সুখে-দুঃখে নিঃস্বার্থভাবে পাশে দাঁড়াবার নেতা কম। সবাই রাতারাতি মন্ত্রী, এমপি ও ক্ষমতা চান। কিন্তু ত্যাগ ও পরিশ্রম করতে চান না। দেশের নানা পট পরিবর্তনে নির্লোভ নেতা কফিল উদ্দীন চেতনা ও আদর্শের বিষয়ে দৃঢ় ছিলেন। নানা প্রলোভনের প্রস্তাব লুফে নিলে তিনি জীবনে আরও উঁচু আসনে অধিষ্ঠিত হতেন। কিন্তু তিনি তা করেননি।
গতকাল সাবেক এমপি এম কফিল উদ্দিন ফাউন্ডেশনের উদ্যোগে স্মরণসভায় সভাপতিত্ব করেন মরহুমের সন্তান মো. জাহেদ মুরাদ। মুক্তিযাদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির নেতা সরওয়ার আলম মনির পরিচালনায় আলোচনায় অংশ নেন ডা. হাসান মুরাদ, মাওলানা ওয়াহেদ মুরাদ, শেখ নাছির আহমেদ, দেলোয়ার হোসেন দেলু, কাজী রাজেশ ইমরান, শাহেদ মুরাদ সাকু, ইসমাঈল হোসেন, সিরাজ উদ দৌলা দৌলত, আমিনুল ইসলাম আজাদ, নিজাম উদ্দীন আহাদ, ইয়াছিন ভুইয়া, মিজানুর রহমান, সাজ্জাদ হোসেন, আশরাফুল হক, খাজা মঈনুদ্দীন, ওয়াসিফুল হক, জয়নাল উদ্দীন, রাশেদুল ইসলাম, সাজেদ উল্লাহ, মো. কাউছার প্রমুখ।
এছাড়া প্রয়াত নেতার কবরে বিভিন্ন সংগঠনের পক্ষে পুষ্পস্তবক অর্পণ ও জেয়ারত করা হয়। তার আত্মার মাগফেরাত কামনায় খতমে কোরআন, মিলাদ মাহফিল, মোনাজাত ও তবারুক বিতরণ করা হয়। মাহফিল পরিচালনা করেন হাফেজ মো. জসিম উদ্দীন। এতে মোনাজাত পরিচালনা করেন মুফতি মাওলানা গোলাম মাওলা আযহারী। বিজ্ঞপ্তি