স্বামীসহ নারী ভাইস চেয়ারম্যানের বিরুদ্ধে থানায় অভিযোগ

39

কর্ণফুলীতে হিসাবরক্ষককে পেটানোর ঘটনায় উপজেলা নারী ভাইস চেয়ারম্যান বানাজা বেগম ও তার স্বামী মোহাম্মদ মামুনের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।
গতকাল সোমবার সন্ধ্যায় উপজেলা ইঞ্জিনিয়ার জয়শ্রী দেসহ এলজিইডি চট্টগ্রাম নির্বাহী প্রকৌশলীসহ সরাসরি থানায় গিয়ে এ অভিযোগ দায়ের করেন।
বিষয়টি নিশ্চিত করে উপজেলা ইঞ্জিনিয়ার জয়শ্রী জানান, অভিযোগের ভিত্তিতে পুলিশ মামলা দায়ের করে পরবর্তী ব্যবস্থা নেবেন। ওই অভিযোগে বাদি হয়েছেন হামলার শিকার হিসাবরক্ষক রফিক উল্লাহ।
এদিকে ওই ঘটনায় ইউএনও’র পক্ষ থেকে আলাদাভাবে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। উপজেলা এসি ল্যান্ডকে প্রধান করে এক সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। আগামী ২৯ জুলাইয়ের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ প্রদান করা হয়েছে।
উল্লেখ্য, গত রবিবার কর্ণফুলী উপজেলার হিসাবরক্ষক রফিক উল্লাকে পিটিয়েছেন নারী ভাইস চেয়ারম্যান বানাজা বেগম ও তার স্বামী মোহাম্মদ মামুন।
উপজেলা ইঞ্জিনিয়ার জয়শ্রী জানান, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সিদ্ধান্তে থানায় লিখিত অভিযোগ করা হয়েছে। গুটি কয়েক জনপ্রতিনিধির কারণে কাজ করা কষ্টকর হয়ে পড়েছে।
উপজেলা নারী ভাইস চেয়ারম্যান বানাজা বেগম বলেন, এক বছর আগে তিনি রাস্তার একটি কাজ সম্পন্ন করেন। ওই কাজের ১০ ভাগ গচ্ছিত টাকার জন্য নিয়ম মোতাবেক এক বছর পর আবেদন করেন। কিন্তু হিসাব রক্ষক ৭ ভাগ টাকা দাবি করেন। এ কারণে বাকবিতন্ডার ঘটনা ঘটেছে। এর বেশি কিছু ঘটেনি।
কর্ণফুলী থানার ওসি ইসমাইল হোসেন বলেন, একটি লিখিত অভিযোগ পাওয়া গেছে। অভিযোগের প্রেক্ষিতে আরো কিছু প্রক্রিয়া বাকি আছে। সেসব প্রক্রিয়া সম্পন্ন করার পর আইনগত ব্যবস্থা নেয়া হবে।