স্বর্ণ ব্যবসায়ীর গলাকাটা লাশ উদ্ধার

51

ইপিজেড থানাধীন বন্দরটিলা এলাকা থেকে সঞ্জয় ধর (৪৬) নামে এক স্বর্ণ ব্যবসায়ীর গলাকাটা লাশ উদ্ধার করা হয়েছে। গতকাল দুপুরে আয়েশার মায়ের গলির মনিশ্রী জুয়েলার্স নামে স্বর্ণের দোকান থেকে লাশটি উদ্ধার করে ইপিজেড থানা পুলিশ। সঞ্জয় ধরের বাড়ি কক্সবাজারের রামু উপজেলায় হলেও ব্যবসা সূত্রে থাকতেন বন্দরটিলা এলাকায়। তিনি রামুর ফতেখাঁরক‚ল ইউনিয়নের মৃত সুধারাম ধরের ছেলে।
পুলিশ ও এলাকাবাসী জানান, গত শুক্রবার রাতে ওই দোকানে ৪ থেকে ৫ জন লোক বসে সঞ্জয়ের সঙ্গে আড্ডা দিয়েছিলেন। মনিশ্রী জুয়েলার্সে স্বর্ণ কেনা-বেচার পাশাপাশি সুদের ব্যবসাও চলতো। গতকাল ওই দোকান থেকে পচা গন্ধ ছড়িয়ে পড়লে এলাকাবাসী পুলিশকে খবর দেন। পুলিশ এসে দেখে দোকানটি তালাবদ্ধ নয়, তবে গ্রিলের দরজা লাগানো ছিল। দরজা খুলে দেখা যায়, সঞ্জয় ধরের গলাকাটা মরদেহ পড়ে আছে। তার পেটের দুইপাশেও ছুরিকাঘাত করা হয়েছে।
পুলিশ ধারণা করছে, টাকার লেনদেন সংক্রান্ত ঘটনায় সঞ্জয়কে হত্যা করা হয়েছে। হত্যাকারীরা পালিয়ে যাওয়ার সময় সিসিটিভি খুলে নিয়ে যায়।
চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (বন্দর) মো. কামরুল হাসান জানান, এটি পরিকল্পিত হত্যাকাÐ। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ঘটনায় জড়িতদের ধরতে পুলিশ কাজ করছে।