স্বর্ণময় আরও একটি দিন

26

ভারোত্তলনে দুটি সোনার পদক জেতার রেশ কাটতে না কাটতেই বাংলাদেশকে সপ্তম স্বর্ণ পদক পাইয়ে দিয়েছেন ফাতেমা মুজিব। ফেন্সিংয়ে ব্যক্তিগত সেভার ইভেন্টে তিনি সোনার পদক জিতেছেন। এ নিয়ে গতকাল তিনটি স্বর্ণ জিতলো বাংলাদেশ।
এর আগে গতকাল মাবিয়া আক্তার সীমান্তের পর বাংলাদেশ আরও একটি স্বর্ণ পদক জেতে। বাংলাদেশকে ষষ্ঠ স্বর্ণ পদক পাইয়ে দেন জিয়ারুল ইসলাম। ৯৬ কেজি ওজন শ্রেণিতে তিনি স্বর্ণ জিতেছেন। মাইনুল ইসলাম ১০২ কেজিতে জিতেছেন রৌপ্যপদক।
গতবারের মতো এবারও বাংলাদেশকে সোনার পদক পাইয়ে দিয়েছেন সীমান্ত। ৭৬ কেজি ওজন শ্রেণিতে স্বর্ণ জিতেছেন তিনি। ৮১ কেজিতে রৌপ্য জিতেছেন বাংলাদেশের জোহরা খাতুন নিশা।
স্বর্ণ জয়ের হিসেবে গতকাল পর্যন্ত পদক তালিকার শীর্ষে আছে ভারত। ১৭৭টি পদক জিতেছে ভারত। এর মধ্যে আছে ৮৯টি স্বর্ণ, ৬১টি রৌপ্য আর ২৭টি ব্রোঞ্জ পদক। ৪১টি স্বর্ণ, ২৭টি রৌপ্য আর ৫১টি ব্রোঞ্জ সহ মোট ১১৯টি পদক জিতে গতকাল পর্যন্ত দুইয়ে স্বাগতিক নেপাল। তিন নম্বরে থাকা শ্রীলঙ্কার অ্যাথলেটরা জিতেছেন ২৪টি স্বর্ণ, চারে থাকা পাকিস্তান জিতেছে ২০টি স্বর্ণ। আজ মাবিয়ার হাত ধরে বাংলাদেশ পেয়েছে পঞ্চম স্বর্ণ আর জিয়ারুলের হাত ধরে পেয়েছে ষষ্ঠ সোনার পদক। সপ্তম স্বর্ণ আসে ফাতেমার হাত ধরে। এছাড়া, ২০টি রৌপ্য আর ৫২টি ব্রোঞ্জ নিয়ে বাংলাদেশের পদকের সংখ্যা দাঁড়িয়েছে ৭৯টি।