স্বপ্নবিলাস বিদ্যা নিকেতনে গণিত অলিম্পিয়াড ১ মে

49

স্বেচ্ছাসেবী শিক্ষাপ্রতিষ্ঠান স্বপ্নবিলাস বিদ্যানিকেতনের উদ্যোগে আগামী ১ মে অনুষ্ঠিত হবে গণিত অলিম্পিয়াড। দিনব্যাপী গণিত নিয়ে নানা আয়োজনের মধ্যে থাকবে-পরীক্ষা, প্রশ্নোত্তর পর্ব, কুইজ প্রতিযোগিতা ছাড়াও গ্রামের ঐতিহ্যবাহী পিঠা উৎসব, ফ্রি স্টাইল ফুটবল প্রদর্শনী এবং সাংস্কৃতিক আয়োজন।
গণিত অলিম্পিয়াডে চন্দনাইশের ৪৩টি মাধ্যমিক স্কুল ও মাদ্রাসার ৬ষ্ঠ শ্রেণি হতে ১০ম শ্রেণির ৫০০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করবে। ৬ষ্ঠ থেকে ৮ম এবং ৯ম থেকে ১০ম শ্রেণি দু’টি ক্যাটাগরিতে পরীক্ষা অনুষ্ঠিত হবে। বরকল এস জেড উচ্চ বিদ্যালয়ে গণিত অলিম্পিয়াড অনুষ্ঠিত হবে।
স্বপ্নবিলাস বিদ্যানিকেতনের উদ্যোক্তা মোহাম্মদ সাইফুদ্দিন বলেন, গ্রামের মেধাবী শিক্ষার্থীদের মেধা ও সৃজনশীলতা যাচাই, বড় প্রতিযোগিতা সম্পর্কে ধারণা দেওয়া এবং শিক্ষার্থীদের দেশ-জাতির কল্যাণে গড়ে তুলতে গণিত অলিম্পিয়াডের আয়োজন করা হয়েছে।
তিনি বলেন, ‘গ্রামের সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের পাশে দাঁড়ানো ও তাদের শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে ২০১৭ সালের ১১ আগস্ট আমরা যাত্রা শুরু করি। সপ্তাহের বৃহস্পতি ও শুক্রবার পাঠদানের পাশাপাশি গরীব অসহায় ছাত্রছাত্রীদের মাঝে নিয়মিত শিক্ষাসামগ্রী, শীতবস্ত্র, ঈদবস্ত্র, রমযানে ইফতার সামগ্রী বিতরণসহ নানা কর্মসূচি পালন করি।’ বিজ্ঞপ্তি