স্থানীয় সরকার মন্ত্রীকে রাউজানের উন্নয়ন কর্মকান্ডের বই হস্তান্তর

86

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ক্ষমতাসীন আমলের দশ বছরে তার সহযোগিতা ও এমপি এবিএম ফজলে করিম চৌধুরীর একান্ত প্রচেষ্ঠায় রাউজানের উন্নয়নকর্মকান্ড সমৃদ্ধ ৯শ পৃষ্ঠার একটি বই হস্তান্তর করা হয়েছে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন মন্ত্রী তাজুল ইসলাম এমপির কাছে। গত শনিবার চট্টগ্রাম সার্কিট হাউজে রাউজান উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ এহেছানুল হায়দর চৌধুরী বাবুল এ বই মন্ত্রীর হাতে তুলে দেন। এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, চট্টগ্রাম উত্তরজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম.এ সালাম, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন সচিবসহ আরো অনেকে।

উত্তর আমিরাবাদে
মগধেশ্বরী মাতৃমন্দিরের
প্রতিষ্ঠাবার্ষিকী
উৎসব ৮ মার্চ

লোহাগাড়া উপজেলার উত্তর আমিরাবাদে সার্বজনীন শ্রী মগধেশ্বরী মাতৃমন্দিরের প্রতিষ্ঠাবার্ষিকী উৎসব দিনব্যাপী মাঙ্গলিক কর্মসূচির মধ্যদিয়ে আগামী ৮ মার্চ মাতৃমন্দির প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে। কর্মসূচির মধ্যে রয়েছে মগদেশ্বরী মায়ের পূজা, গীতাপাঠ, ধর্মসম্মেলন, অন্নপ্রসাদ বিতরণ।
গীতাপাঠ পরিবেশন করবেন গীতানুধ্যায়ী বিধান চৌধুরী। উক্ত মহতী অনুষ্ঠানে সকল ভক্তমন্ডলীদের উপস্থিত থাকার জন্য উৎসবের প্রধান সমন্বয়কারী উজ্জ্বল মজুমদার অনুরোধ জানিয়েছেন। বিজ্ঞপ্তি

মোহাম্মদ নুরখান উত্তর
মাদার্শা উচ্চ বিদ্যালয়ের
সভাপতি নির্বাচিত

সমাজসেবক মোহাম্মদ নুরখান ৫ম বারের মতো হাটহাজারীর উত্তর মাদার্শা উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি নির্বাচিত হয়েছেন। সম্প্রতি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড চট্টগ্রাম কর্তৃক প্রফেসর মোহাম্মদ আবু তাহের স্বাক্ষরিত স্মারক নং চশিবো/ বিদ্যা/ চট্ট.উ.(হাট)/৯০১/৯৬/অংশ-২)/২৭৭৮(৩) এ আদেশ দেন। বিদ্যালয় পরিচালনা কমিটিতে অন্যান্য পদে যারা নির্বাচিত হয়েছেন- পদাধিকার বলে প্রধান শিক্ষক মু. নুরুল আলম (সদস্য সচিব) শাহেদুল আলম (দাতা সদস্য) মোহাম্মদ আলমগীর সওদাগর, মোহাম্মদ জাকেরুল ইসলাম, মোহাম্মদ ফারুক, মোহাম্মদ নাছির (অভিভাবক সদস্য) রহিমা বেগম (সংরক্ষিত মহিলা অভিভাবক) মোহাম্মদ আমিনুল ইসলাম, সুজন মজুমদার (শিক্ষক প্রতিনিধি) মোছাম্মৎ নুরজাহান আখতার (সংরক্ষিত মহিলা শিক্ষক প্রতিনিধি)। আজ ২ মার্চ উক্ত কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হয়।
সভায় দাতা সদস্য মোহাম্মদ শাহজাহান খানকে শিক্ষানুরাগী সদস্য হিসেবে নির্বাচিত করা হয়। বিজ্ঞপ্তি

সাতকানিয়া উপজেলা
আওয়ামী যুবলীগের
আওতাধীন সকল
কমিটি বিলুপ্ত

আওয়ামী যুবলীগ সাতকানিয়া উপজেলা শাখা সংগঠনের সকল পর্যায়ে সংগঠনকে শক্তিশালী ও গতিশীল করার লক্ষে উদ্দ্যেগ গ্রহণ করা হয়েছে। সাংগঠনিক কার্যক্রমে দীর্ঘদিন নিষঃক্রিয় ও মেয়াদ উর্ত্তীণ হওয়ায় আওয়ামী যুবলীগ সাতকানিয়া উপজেলা শাখার আওতাধীন সাতকানিয়া পৌরসভা শাখাসহ সকল ইউনিয়ন সাংগঠনিক শাখা (কমিটি) আওয়ামী যুবলীগের গঠনতন্ত্র অনুসারে বিলুপ্ত করা হইল। আগামী ১৫ দিনের মধ্যে এসব শাখা সমূহে তরুন, মেধাবী ও পরিচ্ছন্ন নেতা কর্মীদের সমন্বয়ে আলোচনা সাপেক্ষে নতুন কমিটি গঠন করা হইবে।
গত ৩ মার্চ বিকাল ৩টায় এক প্রেসবিজ্ঞপ্তিতে সাতকানিয়া উপজেলা যুবীলগের আহবায়ক সাইদুর রহমান দুলাল, যুগ্ম আহবায়ক আ.ন.ম সেলিম চৌধুরী ও হারেজ মোহাম্মদ এসব কথা জানান। বিজ্ঞপ্তি