স্টিভ রোডসকে বিদায় করে দিল বিসিবি

26

বিশ্বকাপে ব্যর্থতার কারণে প্রধান কোচ স্টিভ রোডসকে বিদায় করে দিল বিসিবি। এর আগে ফাস্ট বোলিং কোচ ওয়ালশকেও বিদায় বলে দেয় বিসিবি। জানা গেছে, স্পিন বোলিং কোচ সুনীল যোশির সঙ্গেও চুক্তির মেয়াদ বাড়ানো হচ্ছে না। চুক্তির মেয়াদ বাড়ানো হচ্ছে না ফিজিও তিহান চন্দ্রমোহনেরও। এখনও ঝুলছে ফিল্ডিং কোচ রায়ান কুকের ভাগ্য। তবে মনে করা হয়েছিল, কোচ স্টিভ রোডসকে রেখে দিবে বিসিবি। কিন্তু মেয়াদ পুর্ণ হওয়ার আগেই তাকে বিদায় করে দিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। আগামী বছরের অক্টোবরে অস্ট্রেলিয়ায় হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত মেয়াদ ছিল ৫৬ বছর বয়সী ইংলিশ কোচ রোডসের।
বিসিবির পরিচালক জালাল ইউনুস জানান, জুলাইয়ের শেষের দিকে শ্রীলঙ্কা সফরে কোচ হিসেবে কে যাবেন তার সিদ্ধান্ত হবে বিসিবির পরবর্তী সভায়।
তিনি বলেন,‘ রোডস আমাদের সঙ্গে আর নেই্। দুই পক্ষের সম্মতিতেই এই সিদ্ধান্ত হয়েছে। আগামী ২০ বা ২১ তারিখ বোর্ডের একটা মিটিং আছে। সেখানেই সিদ্ধান্ত হবে শ্রীলঙ্কা সফরে কে কোচ হিসেবে যাবে।’
গত বছরের জুনে রোডসকে নিয়োগ দিয়েছিল বিসিবি। নতুন কোচের অধীনে বাংলাদেশের শুরুটা ছিল বিবর্ণ। ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্ট সিরিজের প্রথম সকালে বাংলাদেশ গুটিয়ে গিয়েছিল ৪৩ রানে। টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর অবশ্য ঘুরে দাঁড়িয়েছিল দল। জিতেছিল ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ। ক্যারিবিয়ানদের পরে দেশের মাটিতে টেস্ট ও ওয়ানডে সিরিজে হারিয়েছিল বাংলাদেশ। রোডসের অধীনে দল খেলে এশিয়া কাপের ফাইনালে। বিশ্বকাপের আগে ত্রিদেশীয় সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে জেতে প্রথম শিরোপা। বিশ্বকাপে দল পায়নি প্রত্যাশিত সাফল্য। সেমি-ফাইনালের লক্ষ্য নিয়ে যাওয়া দল বিদায় নেয় আট নম্বরে থেকে।