স্কুলের সুনাম রক্ষা করতে পড়ালেখায় মনোযোগী হতে হবে

126

শাহ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সুনাম রক্ষা করতে হলে পড়ালেখায় মনোযোগী হতে হবে বলে মন্তব্য করেছেন রাঙামাটি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্কুলে পরিচালনা কমিটির সভাপতি মো. মুছা মাতব্বর। তিনি বলেন, ভাল ও উন্নতমানের লেখাপড়ার কোন বিকল্প নেই। লেখাপড়ার মান বাড়াতে হলে ভাল করে পড়ালেখা করতে হবে। তবেই একদিন দেশের সুনাগরিক হিসেবে গড়ে উঠতে পারবে।
শনিবার সকালে শাহ উচ্চ বিদ্যালয়ের অডিটরিয়ামে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মুজিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও নবীর বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মুজিবুর রহমান, শিক্ষানুরাগী ও বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য মো. নাসির উদ্দিন তালুকদার, স্কুলের দাতা সদস্য মো. আরিফুল রহমান, অভিভাবক সদস্য অলি আহমেদ, স্কুল শিক্ষিকা শামীম আরা বেগম, সুবর্ণা দে, ঝর্ণা আক্তারসহ স্কুলে শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্কুলে পরিচালনা কমিটির সভাপতি মো. মুছা মাতব্বর আরো বলেন, পরিবার, সমাজ ও দেশের উন্নয়ন করতে হলে আদর্শিক ও নৈতিক শিক্ষায় শিক্ষিত হতে হবে। প্রতিটি শিক্ষার্থীদের সুশিক্ষিত ও আদর্শ নাগরিক হিসেবে গড়ে তুলতে পড়ালেখার সহ পাঠ্য কার্যক্রমের অংশগ্রহণ করতে হবে। উচ্চ শিক্ষায় শিক্ষিত হওয়ার পাশাপাশি আদর্শ ও সুনাগরিক হয়ে গড়ে উঠে দেশের উন্নয়নে এগিয়ে যাওয়ার আহবান জানান তিনি।
সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মুজিবুর রহমান।