সৈয়দ মুজিবুল বশর মাইজভান্ডারীর খোশরোজ শরীফ আজ

4342

মাইজভান্ডার দরবার শরীফের আধ্যাত্মিক সাধক শাহসুফী মাওলানা সৈয়দ গোলামুর রহমান আল-হাসানী আল মাইজভান্ডারী প্রকাশ বাবা ভান্ডারীর পৌত্র, শাহসূফী মাওলানা সৈয়দ শফিউল বশর আল-হাসানী আল মাইজভান্ডারীর পুত্র গাউছিয়া রহমান মঞ্জিলের সাজ্জাদানশীন শাহসুফী মাওলানা সৈয়দ মুজিবুল বশর আল-হাসানী আল মাইজভান্ডারীর ৭০তম খোজরোশ শরীফ আজ ৩১ আগস্ট ফটিকছড়ি উপজেলার মাইজভান্ডার দরবার শরীফে অনুষ্ঠিত হবে। খোশরোজ শরীফ উপলক্ষে গাউছিয়া রহমান মঞ্জিল বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে-মাইজভান্ডারী রওজায় গোসল, গিলাব ছড়ানো, খতমে কোরআন, খতমে গাউছিয়া, মিলাদ মাহফিল, জিকির আজগার ও সবশেষে আখেরি মোনাজাত।
সরেজমিনে গতকাল মাইজভান্ডার শরীফে দেখা গেছে, দেশের বিভিন্ন প্রান্ত হতে হাজারো আশেকানে মাইজভান্ডারী ভক্তবৃন্দ বিভিন্ন যানবাহন যোগে মাইজভান্ডার শরীফে আসছে। নাজিরহাট হতে মাইজভান্ডার পর্যন্ত ৪ কিলোমিটার সড়কে দীর্ঘ বিভিন্ন এলাকার ভক্তদের নিয়ে আসা যানবাহনের সারি। সেই সাথে চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়কের নাজিরহাট পৌর এলাকার বিভিন্ন স্থানে শত শত যানবাহন সারিবদ্ধ ভাবে রাখা হয়েছে। ফটিকছড়ি থানা পুলিশ ও নাজিরহাট হাইওয়ে পুলিশ সার্বক্ষণিক যানজট নিরসনের জন্য কাজ করে যাচ্ছে। আবার নাজিরহাট হতে দরবার শরীফ পর্যন্ত হাজারো ভক্ত পদব্রজে খোশরোজ শরীফে অংশ গ্রহণের জন্য দলবেঁধে যাচ্ছে। আগত ভক্তরা গাউছিয়া রহমান মঞ্জিলের বর্তমান সাজ্জাদানশীন হযরতুলহাজ্ব শাহসুফী মাওলানা সৈয়দ মুজিবুল বশর আল-হাসানী আল মাইজভান্ডারীর সাথে সারিবদ্ধ ভাবে স্বাক্ষাত করতে দেখা যায়। আগত ভক্তরা মাইজভান্ডার দরবার শরীফের বিভিন্ন রওজা শরীফে নিজের ও স্বজনদের মনোবাসনা পূরণের জন্য কোরান তেলওয়াত , জিকির, আছকর করে আল্লাহর নিকট প্রার্থনা করতেও দেখা গেছে। তাছাড়া খোশরোজ শরীফ উপলক্ষে বিভিন্ন রওজা ও সড়কে লাইটিং এবং অনেক তোরণ নির্মাণ করা হয়েছে। আজ ৩১ আগস্ট গাউছিয়া রহমান মঞ্জিলের বিভিন্ন কর্মসূচি শেষে বিশ্ব উম্মার শান্তি কামনা করে মোনাজাত পরিচালনা করবেন সাজ্জাদানশীন হযরতুলহাজ্ব শাহসুফী মাওলানা সৈয়দ মুজিবুল বশর আল-হাসানী আল মাইজভান্ডারী।
খোজরোশ শরীফ সুষ্ঠ ও সুন্দরভাবে সম্পন্ন করার জন্য গাউছিয়া রহমান মঞ্জিলের পক্ষে শাহাজাদা ছৈয়দ নুরুল বশর আল্-হাচানী আল্-মাইজভান্ডারী সকলের সহযোগিতা কামনা করেন।