সৈয়দ আহমদ উল্লাহ ভান্ডারীর ওরশের প্রধান দিবস আজ

76

উপমহাদেশের প্রখ্যাত অলীয়ে কামেল আধ্যাত্মিক সাধক, মাইজভান্ডার দরবার শরীফের প্রতিষ্ঠাতা গাউছুল আজম হযরত শ্হাছুফী মাওলানা সৈয়দ আহমদ উল্লাহ্ (ক.) ভান্ডারীর ১১৫তম বার্ষিক ওরশের প্রধান দিবস আজ রবিবার। এ উপলক্ষে আজ আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে কর্মসূচি। গতকাল শনিবার গাউছুল আজম মাইজভান্ডারী (ক.) এর রওজা শরীফে গোসল ও গিলাফ চড়ানোসহ বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।
ওরশ উপলক্ষে আলোসজ্জা করা হয়েছে হযরত আহমদ উল্লাহ (ক.) রওজাসহ অন্যান্য রওজা এবং মঞ্জিলগুলো। মাইজভান্ডার এলাকা এখন লোকে লোকারণ্য। দেশের বিভিন্ন অঞ্চল থেকে আশেক-ভক্তরা ছাড়া উপমহাদেশ ও মধ্যপ্রাচ্যোর বিভিন্ন দেশ থেকে ভক্তরা এসেছেন। লাখো আশেক, ভক্ত, মুরিদান, জায়েরীনদের সার্বিক নিরাপত্তায় ও আইন শৃঙ্খলা রক্ষায় ১জন ম্যাজিস্ট্রেটের পাশাপাশি ফটিকছড়ি উপজেলা প্রশাসন, র‌্যাব, পুলিশ, আনসার, স্ব স্ব মঞ্জিলের স্বেচ্ছাসেবকরা দায়িত্ব পালন করছেন।
এদিকে সাজ্জাদানশীন-এ-দরবারে গাউছুল আজম আলহাজ শাহ ছুফী সৈয়দ এমদাদুল হক মাইজভান্ডারীর আয়োজন ও ব্যবস্থাপনায় ১০ দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি পালিত হচ্ছে। এর ৯ম দিন গতকাল শনিবার রওজা শরীফে গিলাফ চড়ানো, মিলাদ,তাওয়াল্লোদে গাউছিয়া ও জিকির মাহফিল অনুষ্ঠিত হয়। এ সময় দেশ, জাতি ও মুসলিম উম্মাহর কল্যাণ কামনা করে মোনাজাত করেন শাহ ছুফী সৈয়দ এমদাদুল হক মাইজভান্ডারী। এছাড়া বাদে মাগরিব থেকে পবিত্র খতমে কোরআন, শাহ ছুফী সৈয়দ আহমদ উল্লাহ মাইজভান্ডারীর (ক.) জীবন, কর্ম, শিক্ষা ও তাছাউফ ভিত্তিক আলোচনা এবং ছেমা মাহফিল অনুষ্ঠিত হয়।
হযরত মওলানা শাহ ছুফী সৈয়দ ইরফানুল হক মাইজভান্ডারীর সভাপতিত্বে মাহফিলে উপস্থিত ছিলেন আঞ্জুমানে মোত্তাবেয়ীনে গাউছে মাইজভান্ডারীর (শাহ এমদাদীয়া) কেন্দ্রীয়, মহানগর, জেলা ও উপজেলা শাখার কর্মকর্তা-সদস্যবৃন্দ।