সেমিনারে অংশ নিতে কোরিয়া যাচ্ছেন সিআইইউর ৫ শিক্ষক

12

উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরীর নেতৃত্বে সিউল ন্যাশনাল ইউনিভার্সিটির আমন্ত্রণে কোরিয়া যাচ্ছেন চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউ) পাঁচ সিনিয়র শিক্ষক। সেখানে দুই প্রতিষ্ঠানের মধ্যে যৌথশিক্ষা কার্যক্রম চালুর বিষয়ে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান ছাড়াও উচ্চশিক্ষা, অর্থনৈতিক উন্নয়ন ও তৈরি পোশাক খাত বিষয়ক সেমিনার-ওয়ার্কশপ অনুষ্ঠিত হবে। এছাড়া অনুষ্ঠানে দুই বিশ^বিদ্যালয়ের গবেষকগণ তাদের প্রবন্ধগুলোও উপস্থাপন করবেন।
উপাচার্য ছাড়া সিআইইউর অন্য চার শিক্ষক হলেন: স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সের ডিন ও ইংরেজি বিভাগের অধ্যাপক কাজী মোস্তাইন বিল্লাহ, বিজনেস স্কুলের ডিন ড. মোহাম্মদ নাঈম আবদুল্লাহ, বিজনেস স্কুলের অধ্যাপক ড. নুরুল আবসার নাহিদ, সহযোগি অধ্যাপক ও ইন্সটিটিউট অব গভর্নেন্স, ডেভেলপমেন্ট অ্যান্ড ইন্টারন্যাশনাল স্টাডিজ (আইজিডিআইএস) এর পরিচালক ড. সৈয়দ মনজুর কাদের।
সিআইইউ কর্তৃপক্ষ জানান, আগামি ৬ নভেম্বর থেকে ১১ নভেম্বর পর্যন্ত সিউল ন্যাশনাল ইউনিভার্সিটি এশিয়া সেন্টার ও সিআইইউর আইজিডিআইএস যৌথভাবে উচ্চশিক্ষা নিয়ে এই সেমিনারের আয়োজন করেছে। গুণগত শিক্ষা, অর্থনৈতিক উন্নয়ন ও সমসাময়িক নানামুখী আলোচনার পাশাপাশি দুই বিশ^বিদ্যালয়ের মধ্যে গবেষণা কার্যক্রম বৃদ্ধি, শিক্ষার্থী বিনিময়, যুগোপযুগী সিলেবাস প্রণয়ন, স্কলারশীপ, সেমিস্টার আদান-প্রদান, ক্যাম্পাস পরিদর্শন, সেমিনার-সিম্পোজিয়াম আয়োজনসহ একাধিক উদ্যোগ নিয়ে আলোচনা করবেন শিক্ষকরা। বিজ্ঞপ্তি