সেন্ট্রাল বয়েজ অব রাউজানের উদ্যোগে স্মরণসভা

54

মরহুম মোহাম্মদ ইউসুফ চৌধুরী ছিলেন বহুমুখী গুণের অধিকারী। চট্টগ্রামের উন্নয়নে আজীবন সংগ্রাম করে গেছেন। দৈনিক পূর্বকোণের প্রতিষ্ঠাতা, সাবেক চেয়ারম্যান মরহুম আলহাজ মোহাম্মদ ইউসুফ চৌধুরীর ১৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সেন্ট্রাল বয়েজ অব রাউজানের ব্যবস্থাপনায় আয়োজিত স্মরণসভায় বক্তারা এসব কথা বলেন। গত রবিবার উপজেলা সদরের মুন্সিরঘাটাস্থ মাস্টার দা সূর্যসেন কমপ্লেক্সের ২য় তলায় সংগঠনের কার্যালয়ে অনুষ্ঠিত এ স্মরণসভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জোনায়েদ কবির সোহাগ। প্রধান আলোচক ছিলেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আলী। সভাপতিত্ব করেন পৌরসভার প্যানেল মেয়র জমির উদ্দিন পারভেজ।
সেন্ট্রাল বয়েজ অব রাউজানের সাংগঠনিক সম্পাদক মইনুদ্দিন জামাল চিশতীর সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন থানার অফিসার ইনচার্জ আবদুল্লাহ আল হারুন ও রিডার্স স্কুল এন্ড কলেজের চেয়ারম্যান মঈনুদ্দিন কাদের লাভলু। এতে শুভেচ্ছা বক্তব্য রাখেন সেন্ট্রাল বয়েজ অব রাউজানের সভাপতি মো. সাইদুল ইসলাম। এতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাহেদুল আলম, সংগঠনের সাধারণ সম্পাদক ইমতিয়াজ জামাল নকিব প্রমুখ। অতিথি ছিলেন সাংবাদিক তৈয়ব চৌধুরী, সোশ্যাল সার্ভিসেস ইউনিয়ন অব রাউজানের যুগ্ম আহবায়ক দিদারুল আলম, নেজাম উদ্দিন রানা, হাবিবুর রহমান, যুবলীগ নেতা জিয়াউল হক রোকন, সাবের হোসেন, ছাত্রনেতা নাসির উদ্দিন, ফয়সাল মাহমুদ, তারেক হাসান, আবু বক্কর আরাফাত, মো. রিফাত, মিজানুর রহমান, আরফান গণি ফাহিম, অনিক ভট্টাচার্য, আরফানুল ইসলাম আবির, মোহাম্মদ রবিন, মোহাম্মদ নাহিদ, সাজ্জাদ হোসাইন, জাগির হোসেন, মোহাম্মদ অভি, সামির উদ্দিন, তৌসিফ আহমেদ রাহাত ও নুরুল আমিন অপু।
অনুষ্ঠানে প্রধান অতিথি ইউএনও জোনায়েদ কবীর সোহাগ বলেন, গুণী ব্যক্তিদের আদর্শ, চেতনা ধরে রেখে নতুন প্রজন্মকে এগিয়ে যেতে হবে। নতুনদের ভালো কাজের মাধ্যমে একটি দেশ এগিয়ে যেতে পারে। প্রধান আলোচক সাংবাদিক মোহাম্মদ আলী বলেন, ইউসুফ চৌধুরী সংবাদপত্র জগতকে অন্যন্য উচ্চতায় নিয়ে গেছেন। তিনি নিয়মানুবর্তিতা, সততাকে পছন্দ করতেন। তিনি ছিলেন একজন দানবীর। যেকোন কাজে তিনি গোপনে দান করতেন। অনুষ্ঠানের সভাপতি প্যানেল মেয়র জমির উদ্দিন পারভেজ বলেন, ইউসুফ চৌধুরীর মতো একজন গুণী ব্যক্তি রাউজানে জন্মগ্রহণ করে যেমন রাউজানবাসী গর্বিত হয়েছে, তেমনি তিনি পূর্বকোণ প্রতিষ্ঠা করে রাউজানকে ধন্য করে গেছেন। ওসি আবদুল্লাহ আল হারুন বলেন, জাতিকে সঠিকপথে পরিচালনার ক্ষেত্রে সংবাদপত্রের গুরুত্ব অপরিসীম। ইউসুফ চৌধুরী ভালো কাজ করে গেছেন বলেন তাকে এতবছর পরও মানুষ স্মরণ করছে।