সেগুনবাগান মাদ্রাসা মসজিদ উচ্ছেদ করা যাবে না

46

হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির, কওমি মাদ্্রাসা শিক্ষাবোর্ড আল হাইয়াতুল উলইয়ার চেয়ারম্যান ও আল জামিয়াতুল আহলিয়া দারুল উলুম হাটহাজারীর মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফী এক বিবৃতিতে বাংলাদেশ রেলওয়ের পক্ষে নগরীর খুলশী থানাধীন ‘সেগুনবাগান তা’লীমুল কুরআন মাদ্রাসা ও মসজিদ’ উচ্ছেদের নোটিশ প্রদান করায় গভীর উদ্বেগ প্রকাশ করেন।
তিনি বলেন, সরকারের প্রধানমন্ত্রী মসজিদ-মাদ্রাসার উন্নয়নে আন্তরিকভাবে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছেন। কওমী মাদ্রাসার দাওরায়ে হাদীসের সনদ এমএ’র সমমান করেছেন। এ সরকারের আমলে
আবার মসজিদ-মাদ্রাসা উচ্ছেদ করার নোটিশ দেওয়া সরকারের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র।
তিনি বলেন, মসজিদ-মাদ্রাসা ধ্বংস করার উদ্যোগ নাস্তিক বা বেঈমান ছাড়া কোন মুসলমান নিতে পারে না। ‘সেগুনবাগান তা’লীমুল কুরআন কমপ্লেক্স’ দুই যুগের একটি প্রসিদ্ধ ধর্মীয় শিক্ষাপ্রতিষ্ঠান। রেলওয়ের কতিপয় কর্মকর্তা অযৌক্তিকভাবে মসজিদ-মাদ্রাসা উচ্ছেদ করতে চান। যা মুসলিমবিশ্বে সরকারের ভাবমূর্তি নষ্ট করবে।
আল্লামা শফী আরও বলেন, রেলের ভূমিতে হাজার হাজার অবৈধ স্থাপনা রয়েছে, যা মদ-জুয়াসহ নানা অনৈতিক কাজে ব্যবহার হয়। সেগুলো উচ্ছেদ না করে মসজিদ-মাদ্রাসার দিকে নজর কেন? অবিলম্বে এ অবৈধ নোটিশ প্রত্যাহার করতে হবে। অন্যথায় আলেম সমাজ, শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক ও ধর্মপ্রাণ মানুষ যে কোন কঠিন সিদ্ধান্ত নিতে বাধ্য হবে।