সেগাফ্রেডো জেনেতি এসপ্রেসো’তে ২০টি নতুন রেসিপি

81

নগরীর সেগাফ্রেডো জেনেতি এসপ্রেসো কফিশপ শুধু মানুষের খাবারের চাহিদা মিটাবে তা নয়, নিরাপদ ও গুণগতমানের প্রয়োজনও নিশ্চিত করছে। বিশ্ববিখ্যাত এই কফিশপে আরো ২০টি নতুন স্পেশাল রেসিপির খাবার যুক্ত হয়েছে।
ভোজনরসিকরা তাদের পছন্দের এই খাবারগুলো উপভোগ করতে পারবেন। ৪৮ জনের বসার ব্যবস্থা সম্বলিত এ কফিশপে আছে ৭ ক্যাটাগরির ৬০ রকমের বেভারেজ, ৩০ থেকে ৩৫ রকমের ফাস্টফুড, ৪ প্রকারের চা ছাড়াও সি-ফিশের স্পেশাল রেসিপির খাবার। নিয়মিত এসব রেসিপির পাশাপাশি নতুন করে সী-ফুডে যুক্ত হয়েছে রেড-স্নেপার ফিলেট, গ্রিল্ড রেড-স্নেপার স্টেইক, ফিস প্লেটার, লবস্টার টারমিডর।
স্মুদিতে যুক্ত করা হয়েছে ব্লু বেরী স্মুদি, বানানা স্মুদি, কোকোনাট স্মুদি ও ম্যাংগো স্মুদি। নতুন দুই রকমের মকটেইল হলো রাসবেরী মাজিতো ও ব্লু বেরী মাজিতো। নতুন তিন রকমের ডেজার্ট- সলটেড ক্যারামেল আফগাটো, ভ্যানিলা আফগাটো ও চকলেট-ভ্যানিলা আফগাটো।
স্টারটার এ যুক্ত করা হয়েছে চিজি ফ্রেনস্ ব্রেড, প্রন টেম্পোরা এবং স্যুপ এর সাথে সী-ফুড চাওডার। সেন্ডুইচ ও স্টেইক এ নতুন এসেছে ওয়াফেল স্টেইক সেন্ডুইচ, টমাহক স্টেইক, কেটো-ডায়েট সেগাফ্রেডো। সালাদে যুক্ত হয়েছে সী-ফুড সালাদ ও টুনা সালাদ। বিশ্বখ্যাত জনপ্রিয় এ কফি ব্রান্ডটিতে নতুন মেনু যুক্ত করা প্রসঙ্গে উদ্যোক্তা সেগাফ্রেডো জেনেতি এসপ্রেসো চট্টগ্রাম, বাংলাদেশ এর সত্ত্বাধিকারী ও এলবিয়ন গ্রুপের চেয়ারম্যান রাইসুল উদ্দিন সৈকত জানান, নিয়মিত খাবারের পাশাপাশি নতুন স্বাদের নতুন রেসিপি সেগাফ্রেডো জেনেতি এসপ্রেসোতে সংযোজন করা হলো। আশা করছি ভোজনরসিকদের আস্থা ও প্রত্যাশা পূরণে সক্ষম হবে এই প্রতিষ্ঠান।
তিনি আরোও বলেন, চট্টগ্রামে কফিশপটির যাত্রা শুরু করেছি নয় মাস হলো। এ সময়ের মধ্যে মানুষের ব্যাপক সাড়া পেয়েছি। আমি যেমনটি চেয়েছিলাম, মানুষ এসে কফির সাথে আড্ডা ও অবসর সময় কাটাবেন। গত নয় মাসে তারই আভাস পেয়ে আমি সত্যিই আনন্দিত। ইতিমধ্যে আমাদের স্টাডি করে আন্তর্জাতিক মানের আরও অনেক কফি ব্র্যান্ড চট্টগ্রামকে বেছে নিচ্ছে। যা আমাদের চট্টগ্রামকে আন্তর্জাতিক অঙ্গনে সুপরিচিত করে তুলবে।
গত বৃহস্পতিবার সন্ধ্যায় আয়োজিত নতুন খবারের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, দৈনিক আজাদী পত্রিকার পরিচালনা সম্পাদক ওয়াহিদ মালেক, সেগাফ্রেডো জেনেতি এসপ্রেসো এর ওয়াল্ড ওয়াইড চিফ অপারেটিং অফিসার মিস্টার হুবার্ট হান, সেগাফ্রেডো জেনেতি এসপ্রেসো চট্টগ্রাম বাংলাদেশ এর সত্ত্বাধিকারী ও এলবিয়ন গ্রুপের চেয়ারম্যান রাইসুল উদ্দিন সৈকত, জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল চিটাগাং কসমোপলিটনের সাবেক সভাপতি গিয়াস উদ্দিন, র‌্যাংগস্ এফসি প্রোর্পাটজ এর সিইও তানভির শাহরিয়ার রিমন, পারিহা আক্তার প্রমুখ।
প্রসঙ্গত গত বছরের ৩রা ফেব্রুয়ারিতে নাসিরাবাদ হাউজিং সোসাইটি ১ নাম্বার রোডের বিপরীতে ইনোভেটিভ ভূইয়া অর্কিডের নিচতলায় আন্তর্জাতিকভাবে খ্যাতিসম্পন্ন সেগাফ্রেডো জেনেতি এসপ্রেসো কফিশপের যাত্রা শুরু হয়।