সীতাকুন্ডে ৯ বসতঘর পুড়ে ছাই

28

সীতাকুন্ডের বাড়বকুন্ডে অগ্নিকান্ডে ৯টি বসতঘর পুড়ে সম্পূর্ণ ছাই হয়ে গেছে। এতে প্রায় ২০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান ভুক্তভোগীরা। গত রবিাবর গভীর রাতে বাড়বকুন্ডের উত্তর নড়ালিয়া গ্রামের ইজ্জত আলী সেরাং এর বাড়িতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। সীতাকুন্ড ফায়ার সার্ভিস টিম পৌঁছার আগেই ৯টি বসতঘর সম্পূর্ণ পুড়ে যায়।
জানা যায়, রবিবার রাতে বাড়ির সকলে ঘুমন্ত থাকা অবস্থায় রাত পৌনে দুইটার দিকে জনৈক খোরশেদ আলমের ঘর থেকে বিদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। এ সময় মুহূর্তেই পুরো বাড়িতে আগুন ছড়িয়ে পড়ে। আগুনে ৯টি পরিবারের হাঁস-মুরগী থেকে শুরু করে টাকা-পয়সা, কাপড় ছোপড় সবকিছু পুড়ে যায়। টাকা-পয়সা, ঘরের আসবাবপত্র মিলে ৯ পরিবারের প্রায় ২০ লক্ষাধিক টাকা ক্ষয়ক্ষতি হয়েছে।
এ বিষয়ে জানতে চাইলে সীতাকুন্ড ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা তাশারফ হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, রাত ২টার দিকে আমরা খবর পাই মহাসড়ক থেকে প্রায় তিন কিলোমিটার ভিতরে নড়ালিয়া গ্রামে আগুন লেগেছে। সাথে সাথে ঘটনাস্থলে গিয়ে আমরা আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করি। আগুনে ৯টি বসতঘর আমরা ঘটনাস্থলে যাওয়ার আগেই পুড়ে যায়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বিদ্যুতিক শর্ট থেকে আগুনের সূত্রপাত।