সীতাকুন্ডে ৩টি বাড়িতে ডাকাতি, আহত ১

52

সীতাকুন্ডে তিনটি বাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে। সংঘবদ্ধ ডাকাতদল ঘরের আলমারি ভেঙ্গে নগদ টাকা ও স্বর্ণালংকার লুট করে নিয়ে যায়। তবে ডাকাতির সময় বাঁধা দেওয়ায় ডাকাতের হামলায় মোহাম্মদ মোস্তফা নামে এক ব্যক্তি গুরুতর আহত হয়েছে।
গতকাল বৃহস্পতিবার রাত তিনটায় উপজেলার বারৈয়ারঢালা ইউনিয়নের মির্জানগর এলাকার মোহাম্মদ নাছির, বদরুদ্দোজা ও মাস্টার তৌহিদের বসতঘরে এই ডাকাতির ঘটনা ঘটে।
ডাকাতির কবলে ক্ষতিগ্রস্ত মোহাম্মদ নাছির জানান, বৃহস্পতিবার গভীর রাতে ১৫ থেকে ২০ জনের সংঘবদ্ধ ডাকাতদল ভ‚ঁইয়া বাড়ির চারপাশ ঘিরে ফেলে। এসময় সংঘবদ্ধ ডাকাতদলের কয়েকজন বদরুদ্দোজার বসতঘরের দরজা ভেঙ্গে ভেতরে প্রবেশ করে পরিবারের সবাইকে অস্ত্রের মুখে জিম্মি করে লুটপাট চালায়। একপর্যায়ে বাড়িতে অবস্থান করা বদরুদ্দোজার ছেলে পুলিশ কনস্টেবল নাজমুল হোসেন ডাকাতদের বাঁধা দেওয়ার চেষ্টা করেন। এসময় ডাকাতরা নাজমুল ও তার স্ত্রী রেশমাকে একটি কক্ষে বেঁধে রাখেন। নাজমুলের ভগ্নিপতি মোস্তফা ৯৯৯ নম্বরে কল করে পুলিশের সাহায্য চায়। বিষয়টি ডাকাতরা বুঝতে পেরে তাকে কুপিয়ে জখম করে। এরপর ডাকাতদল একই কায়দায় আমার ঘর ও তৌহিদুল আনোয়ারের ঘরের দরজা ভেঙ্গে ভেতরে প্রবেশ করে। ভেতরে প্রবেশের পর ডাকাতদল পরিবারের লোকজনকে অস্ত্রের মুখে জিম্মি করে স্বর্ণালংকার ও নগদ টাকা লুট করে পালিয়ে যায়। আহত মোস্তফাকে উদ্ধার করে সীতাকুÐ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।
ক্ষতিগ্রস্ত তিন পরিবারের লোকজন জানান, ডাকাতরা তিনটি বসতঘরের আলমারি ভেঙ্গে ১৭ ভরি স্বর্ণালংকার, ৪০ হাজার নগদ টাকা ও ৯টি মোবাইল সেটসহ মূল্যবান আসবাবপত্র লুট করে নিয়ে গেছে। ডাকাতদলের সদস্যরা মুখোশধারী ছিল এবং তাদের হাতে ধারালো অস্ত্র ও ছুরি ছিল।
এ বিষয়ে বারৈয়ারঢালা ইউপি চেয়ারম্যান রেহান উদ্দিন জানান, সম্প্রতি এ ইউনিয়নের বেশ কয়েকটি এলাকায় বিক্ষিপ্ত গণডাকাতির ঘটনা ঘটেছে। এতে স্বর্ণালংকার, নগদ টাকা লুটপাটের পাশাপাশি ডাকাতের হামলায় আহত হয়েছে কয়েকজন। এ ডাকাতির ঘটনায় স্থানীয়দের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। ডাকাতির ঘটনা আশঙ্কাজনক হারে বেড়ে গেছে। ডাকাতি প্রতিরোধে প্রশাসনের তৎপরতা বৃদ্ধি করা প্রয়োজন।
সীতাকুÐ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. দেলওয়ার হোসেন বলেন, বারৈয়ারঢালা ইউনিয়নে গভীর রাতে ডাকাতির ঘটনা ঘটেছে বলে জানতে পেরেছি। তবে এ ব্যাপারে ভুক্তভোগীরা কেউ থানায় অভিযোগ দায়ের করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।