সীতাকুন্ডে ১৪ লাখ টাকার চোরাই সেগুন কাঠ জব্দ

34

চট্টগ্রামের সীতাকুন্ডে চোরাই সেগুন রদ্দা কাঠসহ একটি কাভার্ডভ্যান আটক করেছে চট্টগ্রাম উত্তর বন বিভাগের ফৌজদারহাট বিট চেক পোস্ট। গতকাল সোমবার ভোর রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফৌজদারহাট বিটের চেক পোস্টের সামনে সেগুন রদ্দা কাঠ বোঝাই কাভার্ডভ্যান আটক করে বন কর্মকর্তারা। জব্দকৃত এসব কাঠের মূল্য আনুমানিক ১৪ লক্ষ টাকা। এগুলো চোরাই কাঠ ছিল বলে জানায় বন কর্মকর্তা।
জানা যায়, অবৈধ চোরাই সেগুনকাঠগুলো নিয়ে চট্টগ্রাম শহর থেকে ঢাকায় যাচ্ছিল ঢাকা মেট্রো ট ২২-৮৭৬৮ নাম্বারের কাভার্ডভ্যানটি। গোপন সংবাদের ভিত্তিতে চট্টগ্রাম উত্তর বন বিভগের বিভাগীয় ঊর্ধ্বতন বন কর্মকর্তার নির্দেশে ফৌজদারহাট বিটের চেক পোস্টের কর্মকর্তা নাসির উদ্দিন আহমেদ ও মনিরুল করিম (ফরেস্টার) সহ অন্যান্য সহযোগী কর্মকর্তারা কাঠবোঝাই কাভার্ডভ্যানটি মাদামবিবির হাট এলাকায় থামানোর সংকেত দেয়। কিন্তু চালক সংকেত অমান্য করে দ্রæত গতিতে চালাতে থাকে। বন বিভাগের কর্মকর্তারা গাড়িটির পেছনে মাইক্রোযোগে ধাওয়া করে। এক পর্যায়ে সীতাকুন্ড উপজেলার লালবাগ এলাকায় মাইক্রো দিয়ে গতিরোধ করে গাড়ি চালক ও হেলপার রাস্তার পাশে কাভার্ডভ্যানটি রেখে পালিয়ে যায়।
ফৌজদারহাট বিট চেক পোস্টের কর্মকর্তা নাসির উদ্দিন আহমেদ জানান, জব্দকৃত কাঠ ও গাড়ি আমরা আদালতে সমর্পণ করবো। সংশ্লিষ্টদের বিরুদ্ধে ১৯৮৭ সালের (২০১৬ সংশোধিত) ৪১ ও ৪২ ধারা বন আইনে বিভাগীয় মামলা দায়ের করা হবে।