সীতাকুন্ডে স্ত্রীর সাথে অভিমানে স্বামীর আত্মহত্যা

30

চট্টগ্রামের সীতাকুন্ডে স্ত্রী’র সাথে অভিমান করে মো. শাহ আলম (৪৬) নামে এক ব্যক্তি আত্মহত্যা করেছেন। তিনি চট্টগ্রাম জেলার পটিয়া উপজেলার স্থায়ী বাসিন্দা হলেও সীতাকুন্ড উপজেলার ভাটিয়ারির কদমরসূলস্থ কেশবপুর গ্রামের শরীয়ত উল্ল্যাহ মিস্ত্রির বাড়িতে স্ত্রী-সন্তান নিয়ে ভাড়া বাসায় থাকতেন। গত মঙ্গলবার সকালে পুলিশ কদমরসূল এলাকা থেকে সিলিং ফ্যানের সাথে ঝুলানো লাশটি উদ্ধার করে মর্গে প্রেরণ করে।
জানা গেছে, চট্টগ্রাম জেলার পটিয়ার চরলক্ষ্যা গ্রামের মৃত আবুল কালামের ছেলে শাহ আলম বিয়ে করার পর সীতাকুন্ড উপজেলার কদমরসূলস্থ শরীয়ত উল্ল্যাহ মিস্ত্রির বাড়িতে ভাড়া বাসায় থাকতেন। বিয়ের পর থেকে স্ত্রীর সাথে শাহ আলমের প্রায় সময় ঝগড়া-বিবাদ হতো। গত ৩-৪ দিন আগে ঝগড়া-বিবাদের পর স্থানীয় ইউপি সদস্য জহিরুল হক স্বামী-স্ত্রীর সমস্যা সমঝোতার মাধ্যমে সমাধান করে দেন। এরপর শাহ আলম নিজ বাড়ি পটিয়ায় চলে যান। গত সোমবার রাতে কদমরসূলের বাড়িতে শাহ আলম কখন আসেন তা স্ত্রীও জানতেন না। সকালে ঘুম থেকে উঠে স্ত্রী পাশের রুমে গিয়ে স্বামীর লাশ ফ্যানের সাথে ঝুলতে দেখেন। তার চিৎকারে স্থানীয় এসে বিষয়টি সম্পর্কে পুলিশকে অবহিত করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ঝুলন্ত লাশটি উদ্ধার করে মর্গে প্রেরণ করেন।
সীতাকুন্ড মডেল থানার উপ-পরিদর্শক মো. নাছির উদ্দিন ভূঁইয়া ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ‘আমি বিষয়টি শুনে ঘটনাস্থলে গিয়ে লাশটি উদ্ধার করে মর্গে প্রেরণ করেছি। স্থানীয়ভাবে জেনেছি স্ত্রী’র সাথে স্বামীর গত কয়েকদিন আগে ঝগড়া-বিবাদ হয়েছিল। আমরা ময়না তদন্ত রিপোর্ট হাতে আসলে সঠিক ঘটনা জানাতে পারবো’।