সীতাকুন্ডে ‘মদপানে’ নারীসহ ৩ জনের মৃত্যু, অসুস্থ ১০

41

সীতাকুন্ডে দুই জেলেপাড়ায় মদ পান করে নারীসহ ৩ জনের মৃত্যু হয়েছে। তারা হলেন ভাটিয়ারী ইউনিয়নের মীর্জানগর জেলেপাড়ার যুব দাশের ছেলে তপন দাশ (২২), সোনাইছড়ি ইউনিয়নের মদনহাট জেলে পাড়ার এক সন্তানের জননী অঞ্জলী (২৮) ও তার তালই। একই কারণে অসুস্থ হয়ে পড়েছেন মীর্জানগর জেলেপাড়ার গুড়াবালি দাশ (২৫), নেপাল দাশ (২৭) ও মনা পাখি দাশ (৪০), সোনাইছড়ি ইউনিয়নের মদনহাট জেলেপাড়ার তেজেন্দ্রসহ ৬ জন।
জানা গেছে, উপজেলার ভাটিয়ারী ইউনিয়নের মীর্জানগর জেলে পাড়ায় গত সোমবার দিবাগত রাতে কয়েকজন মিলে একটি সামাজিক অনুষ্ঠানে যায়। অনুষ্ঠান শেষ করে বাড়ি ফিরে আসার পর অসুস্থ হয়ে পড়েন। এক পর্যায়ে পরিবারের অন্য সদস্যরা তাদেরকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে গেলে গত মঙ্গলবার ভোরে তপন দাশ মারা যান। অসুস্থ অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন আরও চারজন। অন্যদিকে মদনহাট জেলে পাড়ায় ভিন্ন আরেকটি অনুষ্ঠানে মদ্যপান করে অঞ্জলীসহ সবাই অসুস্থ হয়ে যান। মঙ্গলবার সন্ধ্যায় তাদেরকে চমেকে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় অঞ্জলী দাশ এবং তার ভাইয়ের শ্বশুর মারা যান।
মদনহাট জেলে পাড়ার জেলে সর্দার সুনীল দাশ জানান, একটি সামাজিক অনুষ্ঠানে মদ খেয়ে কিছু লোক অসুস্থ হয়ে যায়। তাদের চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় ভোরে ৩ জন মৃত্যুবরণ করেন এবং অসুস্থ অন্যদের চমেকে ভর্তি রেখে চিকিৎসা দেয়া হচ্ছে।
চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই আলাউদ্দিন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ‘বুধবার সকালে কয়েকজনকে নেশাগ্রস্ত অবস্থায় চমেক হাসপাতালে নিয়ে আসেন তাদের পরিবারের সদস্যরা। চিকিৎসাধীন অবস্থায় ৩ জন মৃত্যুবরণ করেন। তবে কি কারণে মৃত্যুবরণ করেন সেটা আমি জানি না।