সীতাকুন্ডে বিএনপি প্রার্থীর ভাইয়ের গাড়িতে অস্ত্র ও পেট্রোল বোমার সরঞ্জাম!

59

সীতাকুন্ডে বিএনপির প্রার্থীর প্রচারণার গাড়িবহর থেকে দেশীয় অস্ত্র ও পেট্রোল বোমা তৈরির বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করেছে পুলিশ। এ সময় ঘটনাস্থল থেকে গাড়ি চালক মেহেদী হাসান তারেককে (৩০) আটক করে পুলিশ। গতকাল বুধবার দুপুরে উপজেলার ফৌজদারহাট জলিল গেটস্থ একটি রেস্টুরেন্টের সামনে এ ঘটনা ঘটে। আটক তারেক লক্ষিপুর থানার মনির হাওলাদারের ছেলে। আটক গাড়িটি বিএনপির প্রার্থী ইসহাক চৌধুরীর ভাই আমজাদ হোসেন চৌধুরীর বলে জানা গেছে।
এদিকে নির্বাচনে উপজেলার ভোটারদের মাঝে আতঙ্ক ছড়াতে প্রচারণার আড়ালে বিএনপি’র নেতা-কর্মীরা নাশকতার বিভিন্ন পরিকল্পনায় লিপ্ত রয়েছে বলে অভিযোগ করেন আ’লীগ নেতারা। অপরদিকে নির্বাচনী মাঠ থেকে বিএনপিকে দূরে সরিয়ে রাখতে আ’লীগ ও পুলিশ পরিকল্পিতভাবে একের পর সাজানো মিথ্যা নাটকের সৃষ্টি করছে বলে পাল্টা অভিযোগ করেন বিএনপির নেতা-কর্মীরা।
সীতাকুন্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলওয়ার হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে জানান, মহাসড়কের ফৌজদারহাট জলিল গেট এলাকায় গাড়ি নিয়ে বিএনপির প্রার্থীর প্রচারণাকালে তাদের গতিবিধি সন্দেহজনক মনে হয় উপস্থিত টহল পুলিশের। এ সময় তারা গাড়ির গতিরোধ করে ভেতরে তল্লাশি চালিয়ে একটি দেশে তৈরি এলজি, ১৯টি পেপসির খালি বোতল, ৪ রাউন্ড কার্তুজ, ১৪ গজ রশি, ৪ বোতল পেট্রোলসহ পেট্রোল বোমা তৈরির বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়। তল্লাশির সময় গাড়ি রেখে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে চালক তারেককে আটক করা হয়। এ ঘটনায় আটক চালককে জেলহাজতে প্রেরণের পাশাপাশি আইনি ব্যবস্থা গ্রহনের প্রস্তুতি চলছে।
ভাটিয়ারী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নাজিম উদ্দিন জানান, ‘বিএনপির প্রার্থীর প্রচারণার গাড়ি থেকে পেট্রোল বোমার সরঞ্জাম ও অস্ত্র উদ্ধারের বিষয়টি জাতির জন্য হতাশাজনক একটি ঘটনা। নির্বাচনকে ঘিরে সীতাকুন্ডের মানুষের মাঝে আতংক সৃষ্টি করতে বিগত দিনের মতো বর্তমানে পেট্রোল বোমা হামলার পূণরাবৃত্তি ঘটাচ্ছে বিএনপি। মঙ্গলবার আওয়ামী লীগের প্রচারণাকালে নেতা-কর্মীর উপর বিএনপির আতর্কিত পেট্রোল বোমা হামলা ভূজপুরের হামলার ঘটনাকে হার মানিয়েছে। তাদের নৃশংস হামলায় দগ্ধ হয়ে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে ছাত্রলীগ ও আয়ামী লীগের বেশ কয়েকজন নেতাকর্মী।’
এদিকে অস্ত্র ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধারের ঘটনাটি ‘পুলিশের সাজানো নাটক’ দাবি করে উপজেলা বিএনপি’র আহবায়ক তফাজ্জল হোসেন বলেন, ‘নির্বাচন থেকে আমাদের দূরে সরিয়ে রাখতে ছাত্রলীগ নেতাকর্মীকে দিয়ে একের পর এক সাজানো নাটকের সৃষ্টি করছে আওয়ামী লীগ। পাশাপাশি পুলিশের অব্যাহত হয়রানি, মামলা ও গ্রেপ্তার আতংক এবং নির্বাচনী প্রচারণায় বাধার ঘটনায় বিব্রত বিএনপি। ছাত্রলীগের নেতাকর্মীরা আমাদের প্রার্থীর গাড়িকে আটকের পর চালকের কাছ থেকে জোরপূর্বক গাড়ির চাবি নিয়ে ভেতরে পেপসির খালি বোতল ও অস্ত্র রেখে পুলিশের সহযোগিতায় অস্ত্র উদ্ধারের মিথ্যা নাটক সাজিয়েছে।’