সীতাকুন্ডে পলাতক আসামি গ্রেপ্তার

61

সীতাকুন্ডে নারী নির্যাতন মামলায় পলাতক আসামি মো. শাখাওয়াত হোসেন প্রকাশ শওকতকে (৩৯) গ্রেপ্তার করেছে মডেল থানা পুলিশ। গতকাল শনিবার সন্ধ্যায় পৌরসদর ডিটি রোডের একটি মার্কেটের সামনে থেকে তাকে গ্রেপ্তার করা হয়।
সূত্র জানায়, সীতাকুন্ড উপজেলার সিরাজ ভূইয়া রাস্তার মাথা দক্ষিণ রহমত নগর এলাকার মৃত মো. জামাল উল্ল্যাহর প্রথম পুত্র শওকত এর সাথে উপজেলা মীরসরাই পশ্চিম খইয়া ছরা এলাকার এক মেয়ের সাথে বিয়ে হয়। বিয়ের পর থেকে শওকত নিজ স্ত্রীকে বিভিন্ন সময় শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করতো। বিয়ের পর তাদের একটি কন্যা সন্তান হয়। সন্তানের ভবিষ্যতের কথা ভেবে শওকতের নির্যাতনের সহ্য করে আসছিল তার স্ত্রী। নির্যাতনের মাত্রা বেড়ে যাওয়ায় অনেকটা নিরুপায় হয়ে চট্টগ্রাম পারিবারিক আদালতে নারী ও শিশু নির্যাতন মামলা দায়ের করেন তিনি। মামলা পরবর্তী ওয়ারেন্ট হয়ে গত ২০১৮ আগস্টে পুলিশ তাকে গ্রেপ্তার করে জেল হাজতে প্রেরণ করেন। জামিনে বের হওয়ার দীর্ঘ এক বছর পরও কোন সমাধান না হওয়ায় ফের আদালতে ওয়ারেন্ট হয়। ওয়ারেন্টমূলে খোঁজাখুজির পর গতকাল শনিবার তাকে গ্রেপ্তার করে পুলিশ। রবিবার সকালে তাকে জেল হাজতে পাঠিয়ে দেওয়া হবে বলে জানা গেছে।
সীতাকুন্ড মডেল থানার উপ-পরিদর্শক মো. সাইফুল ইসলাম বলেন, দীর্ঘ সময় পর শনিবার বাজারে আসলে সোর্সের মাধ্যমে খবর পেয়ে তাকে গ্রেপ্তার করা হয়। রবিবার সকালে জেল হাজতে প্রেরণ করা হবে।