সীতাকুন্ডে নৌকার নির্বাচনী অফিসে

57

সীতাকুন্ডের পৌর সদরে নৌকা প্রতীকের নির্বাচনী অফিসে আগুন ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। গত বৃহস্পতিবার দিবাগত রাতে পৌরসদর ৪নং ওয়ার্ড ভুইয়াপাড়ায় শেখ রাসেল স্মৃতি সংসদে আগুন ও গজারিয়ায় নৌকা প্রতীকের নির্বাচনী অফিসে ভাঙচুরের ঘটনা ঘটে।
গতকাল শুক্রবার সকালে দলীয় নেতাকর্মীদের নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন নৌকা প্রতীকের প্রার্থী আলহাজ দিদারুল আলম। এ বিষয়ে তিনি বলেন, বিএনপি-জামায়াতের সন্ত্রাসীরা সংঘবদ্ধ হয়ে ককটেল বিস্ফোরণ করে। এরপর শেখ রাসেল স্মৃতি সংসদে আগুন ও গজারিয়া দিঘিরপাড়ে নির্বাচনী অফিসে ভাঙচুর চালায়। এ ঘটনায় আমি প্রশাসনকে ব্যবস্থা নিতে বলেছি।
জানা যায়, জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ভুইয়াপাড়া শেখ রাসেল স্মৃতি সংসদে বৃহস্পতিবার রাতে উঠান বৈঠক ও গজারিয়া পুকুর পাড়ে নির্বাচনী অফিসে কাজ শেষে স্ব-স্ব বাড়ি ফিরে যান নেতাকর্মীরা। এরপর রাতেই সংঘবদ্ধ দল ককটেল বিস্ফোরণ করে নির্বাচনী অফিস ভাঙচুর ও শেখ রাসেল স্মৃতি সংসদে আগুন দেয়। খবর পেয়ে সীতাকুন্ড ফায়ার সার্ভিসকর্মীরা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রনে আনেন।
সীতাকুন্ড ফায়ার সার্ভিস স্টেশন কর্মকর্তা মো. ওয়াশি আজাদ বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রনে আনি।
স্থানীয় নির্মল চন্দ্র দে জানান, আমরা বৃহস্পতিবার রাতেই শেখ রাসেল স্মৃতি সংসদে বসে নির্বাচনী আলোচনা শেষ করি। এরপর বাড়িতে ফিরে যাই। রাত আনুমানিক ২টার দিকে কয়েকটি ককটেলের আওয়াজ শুনতে পাই। এরপর ঘর থেকে বের হয়ে শুনি শেখ রাসেল স্মৃতি সংসদে সন্ত্রাসীরা আগুন দিয়েছে এবং গজারিয়া পাড়ে নির্বাচনী অফিস ভাঙচুর করেছে।
সীতাকুন্ড মডেল থানার অফিসার ইনচার্জ মো. দেলওয়ার হোসেন ঘটনা সত্যতা স্বীকার করে বলেন, আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। রাতে ককটেল বিস্ফোরণ করে সন্ত্রাসীরা আওয়ামী লীগের নির্বাচনী অফিস ভাঙচুর ও শেখ রাসেল স্মৃতি সংসদে আগুন দেয়। আমরা তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নিচ্ছি।