সীতাকুন্ডে ছাত্রলীগ নেতার আত্মহত্যা

3

সীতাকুন্ড প্রতিনিধি

সীতাকুন্ডে শাহাদাত হোসেন সুজন (২৪) নামে এক ছাত্রলীগ নেতা আত্মহত্যা করার ঘটনা ঘটেছে। সে উপজেলা ছাত্রলীগের উপ-পাঠাগার সম্পাদক থেকে রাজনীতির মিটিং মিছিলেও সক্রিয় ছিল। গতকাল মঙ্গলবার রাতে উপজেলার বাড়বকুন্ড ইউনিয়নের সেবা পেট্রোল পাম্পের পাশে একটি ভাড়া বাসা থেকে পুলিশ ছাত্রলীগ নেতার লাশটি ঝুলন্ত অবস্থায় উদ্ধার করেন। নিহত ছাত্রলীগ নেতা বাড়বকুন্ড ইউনিয়নের হাতিলোড়া এলাকার গ্রাম পুলিশ মো. মানিকের পুত্র।
জানা যায়, নিহত ছাত্রলীগ নেতা সম্প্রতি পরিবারের অমতে পার্শ্ববর্তী মুরাদপুর ইউনিয়নের এক মেয়েকে বিয়ে করেন। বিয়ের পর সুন্দর সুখের সংসার শুরু করেন। মাস কয়েক যাওয়ার পর আথিক সংকটের কারণে পরিবারের শুরু হয় নানাবিধ ঝামেলা। এরি মধ্যে ছাত্রলীগ নেতা নিজ পরিবারের সাথে সম্পর্ক বিচ্ছিন্ন করে স্ত্রীকে নিয়ে ভাড়া বাসায় থাকেন। স্ত্রীকে নিয়ে সংসার চালাতে হিমশিম খেয়ে পারিবারিক ঝামেলা ও আর্থিক সংকটে পড়ে বাসার ভেন্টিলেটরের সঙ্গে ওড়না বেঁধে ফাঁস দিয়ে আত্মহত্যা করে। স্ত্রী বাপের বাড়িতে দীর্ঘ সময় তার বাসা ভেতর থেকে বন্ধ থাকায় স্থানীয়রা পুলিশকে খবর দেয়। রাতে পুলিশ দরজা ভেঙ্গে ছাত্রলীগ নেতার মরদেহটি উদ্ধার করেন।
এবিষয়ে জানতে চাইলে সীতাকুন্ড উপজেলা ছাত্রলীগের সভাপতি শিহাব উদ্দিন বলেন, রাজনীতির মাঠে মিছিল মিটিংয়ে সব সময় সক্রিয় ছিল সুজন। কিন্তু গত তিন-চার মাস আগ থেকে হঠাৎ করে কোন যোগাযোগ কারো সাথে করতো না। পারিবারিক ঝামেলা থাকতে পারে বলে বিষয়টি আমি শুনেছি। তবে এসব মৃত্যু খুবই দুঃখজনক। যা কারোর জন্য কাম্য নয়।
সীতাকুন্ড মডেল থানার ওসি মো. কামাল উদ্দিন বলেন, খবর পেয়ে রাতেই মরদেহটি উদ্ধার করি। স্থানীয়ভাবে ও প্রাথমিকভাবে ধারণা করছি, আর্থিক সংকট ও পারিবারিক ঝামেলায় আত্মহত্যা করতে পারে। লাশটি উদ্ধার পরবর্তী ময়নাতদন্ত রিপোর্টের জন্য মর্গে প্রেরণ করেছি।