সীতাকুন্ডে কাভার্ড ভ্যানভর্তি চোরাই কাঠ আটক

13

সীতাকুন্ডে চোরাই কাঠ সহ একটি কাভার্ড ভ্যান আটক করেছে ফৌজদার হাট বিট-কাম-চেক স্টেশনের চট্টগ্রাম-উত্তর বন বিভাগ। গতকাল শুক্রবার ভোর রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ফৌজদারহাট বিট-কাম-চেক স্টেশনের সামনে কাঠ বোঝায় কাভার্ড ভ্যান আটক করে বন কর্মকতারা। কাভার্ড ভ্যানটিতে অনুমানিক ১৫ লক্ষ টাকার চোরাই কাঠ ছিল বলে জানা গেছে।
সূত্র জানায়, চট্টগ্রাম শহর থেকে চোরাই কাঠ বোঝায় করে ঢাকার উদেশ্যে যাচ্ছিল ঢাকা মেট্রো-ট-১৮-১৩৮৩ নম্বরের একটি কাভার্ড ভ্যান। গোপন সংবাদের ভিত্তিতে চট্টগ্রাম উত্তর বন বিভগের বিভাগীয় উর্ধতন বন কর্মকতার নির্দেশে ফৌজদারহাট বিট-কাম-চেক স্টেশনের কর্মকর্তা নাসির উদ্দিন আহমেদ, ফরেস্টার স্টেশনের অন্যান্য সহযোগী কর্মকতাসহ কাঠ বোঝাই কাভার্ড ভ্যানটি মাদাম বিবির হাট এলাকায় থামানোর সংকেত দেওয়া হয়। কিন্তু গাড়ি চালক সংকেত অমান্য করে ঢাকার অভিমুখে দ্রুত গতিতে কার্ভাড ভ্যানটি চালিয়ে যায়। বন বিভাগের কর্মকর্তরা গাড়িটির পিছনে কার ও মোটরসাইকেল যোগে ধাওয়া করে, একপর্যায়ে উপজেলার ভাঙ্গাপুল এলাকায় কার ও মোটরসাইকেল দিয়ে গাড়িটির গতিরোধ করা হয়। এসময় গাড়ি চালক ও হেলপার রাস্তার পার্শে কাভার্ড ভ্যানটি রেখে পালিয়ে যায়। পরে বন বিভাগের কর্মকর্তারা কাভার্ড ভ্যানটি চোরাই কাঠসহ আটক করে বিটে নিয়ে যায়।
এ বিষয়ে সীতাকুন্ডের ফৌজদারহাট বিট-কাম-চেক স্টেশনের স্টেশন কর্মকর্তা নাসির উদ্দিন আহমেদ বলেন, এ বিষয়ে বন আইনে বিভাগীয় মামলা দায়ের করা হয়েছে। আটককৃত গাড়ি ও কাঠ জব্দ দেখিয়ে আদালতে প্রেরণ করা হবে।