সীতাকুন্ডে অজ্ঞাত তরুণীর লাশ উদ্ধার

75

সীতাকুন্ডে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক থেকে অজ্ঞাত (১৯) এক তরুণীর লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল শুক্রবার সকালে সীতাকুন্ড স্বাস্থ্য কমপ্লেক্সের সামনের আইলেন থেকে লাশটি উদ্ধার করা হয়। ঘটনাস্থল পরিদর্শন করেছেন অতিরিক্ত পুলিশ কমিশনার শর্মা রাণী সাহা, সীতাকুন্ড মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. দেলওয়ার হোসেন, ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মো. আফজল হোসেন, ইন্টেলিজেন্স ব্রাঞ্চের ইন্সপেক্টর সুমন বণিক ও সিআইডির ক্রাইম সিনের টিম।
জানা যায়, গতকাল সকালে ট্রাফিক পুলিশের টিএসআই বাহাদুর মহাসড়কে মোটর বাইক নিয়ে টহল দিচ্ছিলেন। এই সময় সীতাকুন্ড স্বাস্থ্য কমপ্লেক্স এলাকায় গেলে মহাসড়কের আইলেনে একটি তরুণীর লাশ পড়ে থাকার বিষয় স্থানীয়রা উনাকে জানান। এরপর টিএসআই বাহাদুর মেডিকেলে আসা দুই মহিলার সহযোগিতা নিয়ে তরুণীর লাশটি স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করেন। পরে সীতাকুন্ড থানা পুলিশ বিষয়টি সিআইডি ক্রাইম সিনের টিমকে অবগত করে। থানা পুলিশ ও সিআইডি ক্রাইম সিনের টিম তথ্য-উপাত্ত বের করার চেষ্টা করছেন।
এ বিষয়ে সীতাকুন্ড মডেল থানার ওসি মো. দেলওয়ার হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ‘আমরা লাশটি উদ্ধার করে পরিচয় জানার চেষ্টা করছি, তরুণীর শরীররে আঘাতের চিহ্ন রয়েছে। সিআইডি টিম তদন্ত করছে, তদন্ত সাপেক্ষে বাকি বিয়য়ে বলা যাবে।’ উল্লেখ্য, গত ৯ নভেম্বর সাবিনা ইয়াছমিন নিগার (২২) নামে এক কলেজ ছাত্রীর লাশ উদ্ধার করে পুলিশ। সে বারৈয়ারঢালা ইউনিয়নের ছোট দারোগারহাট ভুইয়ার বটতল নামক এলাকার ফতে আলী মৌলভী বাড়ির জহরুল ইসলাম বাবুলের মেয়ে। উপজেলার বারৈয়ারঢালা ইউনিয়নের ছোট দারোগারহাট ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন ভূঁইয়ার বটতল নামক এলাকা থেকে এ তরুণীর লাশটি উদ্ধার করেছিল। নিগার নিজামপুর কলেজের ডিগ্রি দ্বিতীয় বর্ষের ছাত্রী। উদ্ধার পরবর্তী এক মাস ৪ দিন অতিবাহিত হলেও পুলিশ শতভাগ তদন্ত সাপেক্ষে হত্যার মোটিভ বের করতে পারেনি। একইভাবে গত ১০ ডিসেম্বর সীতাকুন্ডে পাহাড়ের গহীন অরণ্য থেকে ২ মাসের অধিক সময়ের ৩৫ বছর বয়সী এক অজ্ঞাতনামা পুরুষের কঙ্কাল উদ্ধার করে পুলিশ। উক্ত কঙ্কালের পরনে লুঙ্গি, মাথায় একটু চুল আছে বলে কঙ্কাটিকে পুরুষ বলে সম্বোধন করা হয়েছে। কঙ্কালটি উদ্ধার করে পুলিশ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ময়নাতদন্তের জন্য প্রেরণ করে। কিন্তু ঘটনার ৪ দিন অতিবাহিত হলেও অজ্ঞাত এই কঙ্কালের লাশটি কার এখনো তা শনাক্ত করা যায়নি।