সিটি ক্লাব ও রাইজিং স্টার জুনিয়রের সূচনা

60

সিজেকেএস ২য় বিভাগ ক্রিকেট লিগে গতকাল দুটি খেলা সম্পন্ন হয়। এতে প্রতিপক্ষকে হারিয়ে সিটি ক্লাব ও রাইজিং স্টার জুনিয়র নিজ নিজ খেলায় শুভ সূচনা করেছে। এমএ আজিজ স্টেডিয়ামে বার্ডস স্পোর্টিং ক্লাবকে পাঁচ উইকেটে হারায় সিটি ক্লাব অন্যদিকে সাগরিকা মহিলা কমপ্লেক্সে ডবলমুরিং ক্লাবের বিপক্ষে ১২২ রানে বড় জয় পায় রাইজিং স্টার জুনিয়র।
বার্ডস স্পোর্টিং ও সিটি ক্লাবের মধ্যকার খেলায় টস জিতে বার্ডস স্পোর্টিং ক্লাব প্রথমে ব্যাট করে ৪৩.৩ ওভারে ১১৯ রান সংগ্রহ করতেই সবকটি উইকেট হারায়। দলের পক্ষে নাজমুল আলম ২১ এবং অনজন সিংহা ১৬ করেন। সিটি ক্লাবের পক্ষে রিমন দাশ ১৭ রানে চারটি এবং মাইনুল হাসান ২২ রানে তিনটি উইকেট শিকার করেন। জবাবে ব্যাট করতে নেমে সিটি ক্লাব ৪১.৪ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ১২০ রান তোলে। দলের পক্ষে রিমন দাশ ৩৬ এবং নুরুল ইসলাম ৩০ রানে অপরাজিত থাকেন। এছাড়া ২০ রান করেন আজাদুল ইসলাম। বার্ডস স্পোর্টিং ক্লাবের হয়ে ওয়াহিদুল, ইরফাতুজ্জামান ও জাহেদুল হাসান একটি করে উইকেট নেন। ডবলমুরিং ক্লাব ও রাইজিং স্টার জুনিয়রের মধ্যকার খেলায় টস হেরে আগে ব্যাট করে নির্ধারিত ৪২ ওভারে ছয় উইকেটে ২৪৪ রান তোলে রাইজিং স্টার জুনিয়র। দলের পক্ষে নাদেমুল কবির সর্বোচ্চ ৬৭ এবং আকিবুল ইসলাম অপরাজিত ৬৫ রান করেন। ডবলমুরিং ক্লাবের পক্ষে মেরাজ, কাউসার, সাইফুল, তামিম ও অন্তর প্রত্যেকে একটি উইকেট পান।
২৪৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ডবলমুরিং ক্লাব নির্ধারিত ৪২ ওভারে ৯ উইকেটে ১২২ রান তুলতে সক্ষম হয়। দলের পক্ষে সর্বোচ্চ ৪০ রান করেন নুর আলম। এছাড়া অন্তর ২১ রানে অপরাজিত ছিলেন। রাইজিং স্টার জুনিয়রের পক্ষে মফিজুর চারটি, আকিবুল ইসলাম দুটি এবং জাবেদ, হোসেন ও আবদুর রহমান একটি করে উইকেট নেন। এর আগে শুক্রবারের খেলায় চট্টগ্রাম আবাহনী জুনিয়র চার উইকেটে আবেদীন ক্লাবকে হারিয়েছে। আগে ব্যাট করে আবেদীন ক্লাব ১৩৪ রান তোলে। জবাবে ৩২.৬ ওভারে ছয় উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় চট্টগ্রাম আবাহনী জুনিয়র।
আজকের খেল : কর্ণফুলী ক্লাব-বক্সিরহার ইয়ংম্যানস ক্লাব (এমএ আজিজ) এবং পিডিবি রিক্রিয়েশন ক্লাব ও মাদারবাড়ি উদয়ন সংঘ (মহিলা কমপ্লেক্স)।