সিটি কর্পোরেশন একুশে সম্মাননা ও সাহিত্য পুরস্কার পাচ্ছেন ১৫ গুণী

174

১৫ গুণী ও বিশিষ্টজনকে মহান একুশে স্মারক সম্মাননা পদক ও সাহিত্য পুরস্কার-২০২০ দিচ্ছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)। এবার সম্মাননা পদক পাচ্ছেন ভাষা আন্দোলনে আবু তালেব চৌধুরী (মরণোত্তর), শিক্ষায় অধ্যক্ষ মোজাফ্ফর আহমদ (মরণোত্তর), চিকিৎসা সেবায় প্রফেসর সৈয়দা নুরজাহান ভূঁইয়া (মরণোত্তর), স্বাধীনতা আন্দোলনে শহীদ হারুনুর রশীদ (মরণোত্তর), মুক্তিযুদ্ধে মোহাম্মদ হারিছ, সাংবাদিকতায় আকতার-উন-নবী (মরণোত্তর), সংগঠক প্রকৌশলী মো. দেলোয়ার হোসাইন, সংগঠক রিয়াজ হায়দার চৌধুরী, ক্রীড়ায় সিরাজউদ্দিন মো. আলমগীর, সংগীতে ওস্তাদ স্বপন কুমার দাশ, সমাজসেবায় সন্ধানী এবং সাহিত্য পুরস্কার পাচ্ছেন কথাসাহিত্যে (অনুবাদ) ড. মাহমুদ উল আলম, প্রবন্ধ গবেষণায় অধ্যাপক নুরুল আমিন, কবিতায় ওমর কায়সার ও শিশু সাহিত্যে আকতার হোসাইন।
আজ (শুক্রবার) বিকেল ৪ টায় নগরীর এম এ আজিজ স্টেডিয়ামস্থ জিমনেসিয়াম চত্বরে চসিক আয়োজিত অমর একুশে বই মেলার আলোচনা সভার মঞ্চে এই ১৫ গুণী ও বিশিষ্টজনকে স্মারক সম্মাননা পদক ও সাহিত্যে পুরস্কৃত করা হবে। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন এই স্মারক সম্মাননা পদক পুরস্কার প্রদান করবেন।
মুজিব বর্ষে বঙ্গবন্ধুকে নিবেদিত ২০ দিনব্যাপি বই মেলা আয়োজনের পাশাপাশি আজ শুক্রবার দিনব্যাপি বিভিন্ন কর্মসূচির আয়োজন করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে বৃহস্পতিবার দিবাগত রাত ১২ টা ১ মিনিটে সিটি মেয়রের নেতৃত্বে নগরীর কেন্দ্রীয় শহীদ মিনারে শহীদ বেদীতে ভাষা আন্দোলনে শহীদদের স্মরণে পুষ্পস্তবক অর্পণ, শুক্রবার (আজ) বিকেল ৪ টায় এম এ আজিজ স্টেডিয়ামস্থ জিমনেসিয়াম চত্বরে আলোচনা সভা ও একুশে স্মারক সম্মাননা ও সাহিত্য পুরস্কার প্রদান এবং সন্ধ্যায় একই স্থানে সাংস্কৃতিক অনুষ্ঠান। বিজ্ঞপ্তি