সিজেকেএস মহিলা ভলিবলে চ্যাম্পিয়ন লিটল ব্রাদার্স

60

নতুন যুগে প্রবেশ করেছে চট্টগ্রামের মহিলা ভলিবল অঙ্গন। বাইরের খেলোয়াড় ছাড়া সম্পূর্ণ স্থানীয় খেলোয়াড় দিয়েই অনুষ্ঠিত হয়েছে এবারের সিজেকেএস লিবার্টি গ্রুপ মহিলা ভলিবল লিগ। চট্টগ্রামের মহিলা ভলিবল প্রশিক্ষক শামীম আহমেদ দীর্ঘ দিন ধরে প্রশিক্ষণ দিয়ে যে সব মহিলা ভলিবল খেলোয়াড় তৈরি করেছেন তাদের নিয়েই এবারের লিগ আয়োজন করা হয়। সর্বমহলে দারুণ প্রশংসিত ৭টি দলের সিজেকেএস-লিবার্টি গ্রুপ মহিলা ভলিবল লিগের শিরোপা জিতেছে লিটল ব্রাদার্স ক্লাব। চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় এবং লিবার্টি গ্রুপের পৃষ্ঠপোষকতায় আয়োজিত এবারের লিগের ফাইনালে লিটল ব্রাদার্স ক্লাব সরাসরি ২-০ সেটে এম.এইচ স্পোর্টিং ক্লাবকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।
সিজেকেএস জিমন্যাশিয়ামে এবারের মহিলা ভলিবল লিগে ৭টি দল দুই গ্রুপে বিভক্ত হয়ে অংশগ্রহণ করে। “ক” গ্রুপে ছিল লিটল ব্রাদার্স, স্টার ক্লাব এবং পিডিবি রিক্রিয়েশন ক্লাব (গ্রীণ)। ‘খ’ গ্রুপে ছিল বাংলাদেশ রেলওয়ে র‌্যাঞ্জার্স, ওপিএ, এমএইচ স্পোর্টিং ক্লাব এবং ফিরিঙ্গী বাজার লাকী স্টার ক্লাব। গ্রুপ পর্বের খেলা শেষে ‘ক’ গ্রুপ থেকে লিটল ব্রাদার্স গ্রুপ চ্যাম্পিয়ন এবং স্টার ক্লাব রানার্স আপ হয়ে সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে। অপরদিকে ‘খ’ গ্রুপ থেকে এমএইচ স্পোর্টিং ক্লাব গ্রুপ চ্যাম্পিয়ন এবং বাংলাদেশ রেলওয়ে র‌্যাঞ্জার্স গ্রুপ রানার্স আপ হয়ে সেমিফাইনালে উন্নীত হয়। লিগের প্রথম সেমিফাইনালে লিটল ব্রাদার্স সরাসরি ২-০ সেটে বাংলাদেশ রেলওয়ে র‌্যাঞ্জার্সকে পরাজিত করে ফাইনালে জায়গা করে নেয়।
অপরদিকে দ্বিতীয় সেমি ফাইনালে এমএইচ স্পোর্টিং ক্লাব সরাসরি ২-০ সেটে স্টার ক্লাবকে পরাজিত করে ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে। আর ফাইনালে লিটল ব্রাদার্সের সামনে দাড়াতেই পারেনি এমএইচ স্পোর্টিং ক্লাব। লিটল ব্রাদার্স সরাসরি ২-০ সেটে এমএইচ স্পোর্টিং ক্লাবকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। সিজেকেএস মহিলা ভলিবল লিগে ২০১৭-১৮ মওসুমের চ্যাম্পিয়ন মোহামেডান স্পোর্টিং ক্লাব এবার অংশগ্রহণ করেনি।
খেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে পুরস্কার বিতরণ করেন সিটি মেয়র ও সিজেকেএস সাধারণ সম্পাদক আলহাজ আ জ ম নাছির উদ্দীন। সিজেকেএস ভলিবল কমিটির সম্পাদক অহিদ সিরাজ চৌধুরী স্বপনের সভাপতিত্বে এবং ভাইস চেয়ারম্যান মো. শোয়াইবের পরিচালনায় সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিজেকেএস যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, কাউন্সিলর ডা. তিমির বরণ চৌধুরী, ভলিবল কমিটির ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম মজনু, যুগ্ম-সম্পাদক শামীম আহমেদসহ অংশগ্রহণকারী সকল দলের খেলোয়াড় ও কর্মকর্তাবৃন্দ প্রমুখ।