সিজেকেএস তৃতীয় বিভাগ ক্রিকেট লিগ প্রথম সেঞ্চুরি হাঁকালেন আনোয়ার কাস্টমস এসসি-বাকলিয়ার প্রথম জয়

19

 

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার (সিজেকেএস) ব্যবস্থাপনায়, মেসার্স বাকলিয়া কন্সট্রাশনের পৃষ্ঠপোষকতায় সিজেকেএস-বাকলিয়া কন্সট্রাকশন ৩য় বিভাগ ক্রিকেট লিগে গতকাল ‘সি’ ও ‘ডি’ গ্রæপের দুটি খেলা অনুষ্ঠিত হয়। এতে কাস্টম স্পোর্টস ক্লাব (এসসি) ও বাকলিয়া একাদশ প্রতিপক্ষকে হারিয়েছে। এটি দল দুটির প্রথম জয়। সাগরিকা বিভাগীয় মহিলা কমপ্লেক্স মাঠে অনুষ্ঠিত ‘সি’ গ্রæপের খেলায় বাকলিয়া একাদশ ২৪ রানে কাস্টমস এক্সাইজ এন্ড ভ্যাট ক্লাবকে হারায়। প্রথম খেলায় বাকলিয়া ৯৩ রানে চিটাগাং ফুটবল ক্লাবের কাছে পরাজিত হয়েছিল।
গতকাল আগে ব্যাট করে বাকলিয়া একাদশ আনোয়ার হোসেনের সেঞ্চুরিতে নির্ধারিত ৪০ ওভারে ৫ উইকেটে ২২৯ রান সংগ্রহ করে। আনোয়ার ১০৮ বলে ১০ চার ও ৭ ছক্কায় ১২৬ রানের অপরাজিত ইনিংস খেলেন। অন্যদের মধ্যে ইরফানুল ইসলাম ২৬ রান করেন। কাস্টস এক্সাইজের পক্ষে আশিক, রাহুল, রবিউল ও মিশকাতুল ইলহাম প্রত্যেকে একটি করে উইকেট নেন। জবাবে ব্যাট করতে নেমে কাস্টমস এক্সাইজ ভ্যাট ৬৬ রানে ৭ উইকেট হারিয়ে বিপদে পড়ে। তবে অষ্টম উইকেট জুটিতে রায়হান ও আশিকের ব্যাটে ঘুরে দাঁড়ায়। দলীয় ১৫২ রানে রায়হান জাকিরের বলে ফয়েজের হাতে ধরা দিলে ভাঙে এই জুটি। তার আগে দলীয় ইনিংসে যোগ হয় ৮৬ রান যার মধ্যে রায়হানে ব্যক্তিগত ৫৪। রায়হান ফিরে যাওয়ার পর আশিক সঙ্গ দেন মিশকাতুল ইলহাম। এই জুটির সাহসি ব্যাটিং জয়ের আশা জাগে কাস্টমস ভ্যাট ক্লাবের। তবে ৩৭.১ ওভারের প্রথম বলে দলীয় ২০৫ রানে আশিক অপূর্ব (৭৮) অনাকাক্সিক্ষত রান-আউটের কবলে পড়লে সে আশা ভেস্তে যায়। এই ওভারে শেষ বলে ফয়েজের তালুবন্দি হয়ে ইলহামও বিদায় নিলে ২০৫ রানে গুটিয়ে যায়। যাওয়ার আগে ইলহাম ১২ রান করেন। বাকলিয়ার হয়ে রিমন ৪টি এবং জাকির ২টি উইকেট নেন। এমএ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত ‘ডি’ গ্রুপের খেলায় কাস্টমস স্পোর্টস ক্লাব ৭ উইকেটে আগ্রাবাদ কমরেড ক্লাবকে হারায়।
টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়ে ৭২ রান অলআউট হয় আগ্রাবাদ কমরেড। কাস্টমস এসসি হয়ে আবদুল্লাহ নাফিম ও ইমামুল ইসলাম ইমাম দুটি উইকেট নেন। জবাবে খেলতে নেমে তিন উইকেট হারিয়ে জয় নিশ্চিত করে কাস্টমস এসসি। দুই ম্যাচ শেষে ‘সি’ গ্রুপে ৬ পয়েন্ট নিয়ে সুপার ফোরের পথে রয়েছে ইয়ংস্টার ক্লাব, অন্য ৩ দলের মধ্যে বাকলিয়া একাদশ ও চিটাগাং ফুটবল ক্লাবের পয়েন্ট ৩ করে এবং দুই হারে এখনো পয়েন্ট শূণ্য কাস্টমস এক্সাইজ এন্ড ভ্যাট ক্লাব।
অন্যদিকে ‘ডি’ গ্রুপের মধ্যে কাস্টম এসসি ও আগ্রাবাদ কমরেড দুটি করে ম্যাচ খেলেছে। আর মোহামেডান এসসি ব্লুজ ও সাউথ এন্ড ক্লাব খেলেছে একটি করে। তার মধ্যে কমরেড ছাড়া তিন দল একটি করে জয় পেয়েছে। কমরেড দু’ম্যাচেই পরাজয় বরণ করেছে। তবে আজ এমএ আজিজ স্টেডিয়ামে মোহামেডান এসসি ব্লুজ-সাউথ এন্ড ক্লাবের গুরুত্বপূর্ণ ম্যাচ। এই ম্যাচের বিজয়ী দলই সুপার ফোরের টিকিট নিশ্চিত করবে বলে ক্রিকেটবোদ্ধাদের ধারণা। দিনের অন্য খেলায় মহিলা কমপ্লে´ মাঠে সেবা নিকেতন- নোয়াপাড়া লায়ন্স প্রতিদ্বন্দ্বিতা করবে।