সিজেকেএস তৃতীয় বিভাগ ক্রিকেট লিগ সাতকানিয়া ও সিএফসির জয়

17

 

সিজেকেএস-বাকলিয়া কন্সট্রাকশন তৃতীয় বিভাগ ক্রিকেট লিগে গতকাল বৃহস্পতিবার দুটি খেলা অনুষ্ঠিত হয়েছে। মহিলা কমপ্লেক্স মাঠে অনুষ্ঠিত গ্রæপ ‘বি’ এর খেলায় সাতকানিয়া উপজেলা ক্রীড়া সংস্থা ১০৭ রানের বড়ো ব্যবধানে ডবলমুরিং ক্লাবকে পরাজিত করে। গতকাল টসে হেরে সাতকানিয়া ২২ ওভার ৩ বল খেলে ১৭১ রান সংগ্রহ করে অল আউট হয়ে যায়। দলের হয়ে মহিউদ্দিন ২৯, জিয়াদ ২৪,মেহেদী হাসান ১৩,জায়েদ ২২, জুবেল ৩৬,রিয়াজ ১৪ এবং ১৭ রান করেন। অতিরিক্ত রান হয় ৯। ডবলমুরিং ক্লাবের তাফিজুন রহমান এবং মো. নিজাম ৪টি করে উইকেট নেন। ১টি করে উইকেট নেন বোরহান উদ্দিন এবং আজমিন আলফী।
জবাব দিতে নেমে ডবলমুরিং ১২ ওভার ৪ বল খেলে মাত্র ৬৪ রানে অলআউট হয়ে যায়। ইমন ১৪ এবং আজমিন আলফী ১১ রান ছাড়া আর কেউ দুই অংকের ঘরে যেতে পারেননি। অতিরিক্ত থেকে আসে ১৩ রান। সাতকানিয়া উপজেলার রায়হান ৫ ওভার বল করে ২৫ রান দিয়ে ৫টি উইকেট দখল করেন। এছাড়া মেহেদি মহিম ২টি,রহিম ও মহিউদ্দিন ১টি করে উইকেট নেন। তিন দলের পয়েন্ট সমান হওয়ায় এখন সাতকানিয়া উপজেলা,ডবলমুরিং ক্লাব এবং সন্দ্বীপ উপজেলার মধ্যে নেট রানের ভিত্তিতে ‘বি’ গ্রুপের শীর্ষ দল নির্ধারণ করা হবে। এই গ্রুপের অন্য দল ক্রিসেন্ট ক্লাব তিনটি খেলার সবক’টিতেই পরাজিত হয়ে কোন পয়েন্ট পায়নি।
এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত গ্রুপ ‘সি’ এর খেলায় চিটাগাং ফুটবল ক্লাব (সিএফসি) ৭ উইকেটে কাস্টমস এক্সাইজ এন্ড ভ্যাট ক্লাবকে পরাজিত করে। এ জয়ের ফলে ৩ খেলা শেষে সিএফসি ৬ পয়েন্ট পেল। অন্যদিকে কাস্টমস এক্সাইজ এন্ড ভ্যাট ক্লাব ৩ খেলার প্রত্যেকটিতে পরাজিত হয়ে কোন পয়েন্ট পায়নি। গতকাল টসে জিতে সিএফসি কাস্টমস এক্সাইজকে প্রথমে ব্যাট করতে পাঠায়। কাস্টমস এক্সাইজ ৩২ ওভার খেলে ৯ উইকেট হারিয়ে ১৪৭ রান সংগ্রহ করে। দলের ইরফাত হোসেন সর্বোচ্চ ৫৮ রান করেন। এছাড়া রাহুল ইসলাম ২৮, মো. রায়হান ১০,আশিক আলম ১১ রান করেন। অতিরিক্ত রান হয় ১৩। সিএফসির সাদমান মাহমুদ ৪টি উইকেট তুলে নেন। জয় দাশ ২টি, সিয়ামুল কবির এবং মো. ইমতিয়াজ ১টি করে উইকেট নেন।
জবাবে সিএফসি ২৬ ওভার ১ বল খেলে ৩ উইকেট হারিয়ে ১৫৩ রান তুলে নেয়। ওপেনার রাকিব হোসেন ৩৭,আলি হায়দার ৪২,নাইমুল হোসেন অপরাজিত ৪৩ রান করেন। অতিরিক্ত রান হয় ১৪। কাস্টমস এক্সাইজের রাহুল ইসলাম এবং মিশকাতুল ফেরদৌস ইলহাম ১টি করে উইকেট নেন। আজ তৃতীয় বিভাগ ক্রিকেট লিগে দুটি খেলা অনুষ্ঠিত হবে। মহিলা কমপ্লেক্স মাঠে খেলবে ইয়ং স্টার ক্লাব এবং বাকলিয়া একাদশ। এম এ আজিজ স্টেডিয়ামে খেলবে আগ্রাবাদ কমরেড ক্লাব এবং সাউথ এন্ড ক্লাব।