সিএসসিআর ও প্লাজমাকে ৭০ হাজার টাকা জরিমানা

54

সরকার নির্ধারিত মূল্যের চেয়ে ডেঙ্গুর টেস্ট ফি বেশি নেয়ায় নগরীর সেন্টার ফর স্পেশালাইজড কেয়ার এন্ড রিসার্চ (সিএসসিআর) হাসপাতাল কর্তৃপক্ষকে ৪০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। দুইজন গ্রাহকের অভিযোগের ভিত্তিতে গতকাল বুধবার বিকেলে গোলপাহাড় মোড় এলাকায় সিএসসিআর-এ অভিযান পরিচালনা করা হয়।
একই অভিযোগে অক্সিজেনের প্লাজমা ডায়গনস্টিক সেন্টারকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া অনিবন্ধিত বিদেশি ওষুধ বিক্রির জন্য সংরক্ষণ করায় কেয়ার অ্যান্ড কিউর ফার্মেসিকে ৮ হাজার টাকা, মেয়াদোত্তীর্ণ চিপস (প্রিঙ্কলস) বিক্রির অভিযোগে জিইসি মোড়ের লাজ ফার্মাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অভিযানকালে অনিবন্ধিত ওষুধ ও মেয়াদোত্তীর্ণ পণ্য ধ্বংস করা হয়।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান বলেন, গ্রাহকের লিখিত অভিযোগের ভিত্তিতে সিএসসিআর হাসপাতাল এবং প্লাজমা ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে জরিমানা ও সতর্ক করা হয়।
অভিযানে আরও অংশ নেন চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক নাসরিন আক্তার ও সহকারী পরিচালক (মেট্রো) বিকাশ চন্দ্র দাস।