সিএসই’র নতুন চেয়ারম্যান আসিফ ইব্রাহিম

29

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) নতুন চেয়ারম্যান হয়েছেন ঢাকা চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (ডিসিসিআই) সাবেক সভাপতি আসিফ ইব্রাহিম। গতকাল মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে সিএসই। বিজ্ঞপ্তিতে বলা হয়, মঙ্গলবার (গতকাল) সিএসই’র পরিচালনা পর্ষদের সভায় আসিফ ইব্রাহিমকে তিন বছরের জন্য চেয়ারম্যান নির্বাচিত করা হয়েছে।
এর আগে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) সিএসইতে সাতজন স্বতন্ত্র পরিচালকের একটি তালিকা অনুমোদন করে। বিএসইসির অনুমোদন অনুসারে অধ্যাপক এস এম সালামাত উল্লাহ ভূঁইয়া এবং এস এম আবু তৈয়ব আরও তিন বছর স্বতন্ত্র পরিচালক হিসাবে দায়িত্ব পালন করবেন। এর বাইরে এম আবদুল মালেক, সোহেল মোহাম্মদ শাকুর, লিয়াকত হোসেন চৌধুরী, আসিফ ইব্রাহিম এবং ব্যারিস্টার অনিতা গাজী ইসলামকে সিএসই’র স্বতন্ত্র পরিচালক পদে নতুন মনোনীত করা হয়।
আর নিয়ম অনুযায়ী স্বতন্ত্র পরিচালকদের মধ্যে থেকে আসিফ ইব্রাহিমকে চেয়ারম্যান নির্বাচিত করা হয়। আসিফ ইব্রাহিম ১৯৬৫ সালে ঢাকায় জন্মগ্রহণ করেন। তিনি দিল্লি বিশ্ববিদ্যালয় এবং নর্থ টেক্সাস বিশ্ববিদ্যালয়ে শিক্ষা জীবন শেষ করেন। আসিফ ইব্রাহিম নিউএজ গ্রূপ অফ ইন্ডাস্ট্রিজের ভাইস চেয়ারম্যান। জাতীয় রপ্তানিতে অবদানের জন্য বাংলাদেশ সরকার তাকে ২০০৭, ২০১২ এবং ২০১৪ সালে বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ ব্যক্তি (সিআইপি) মর্যাদায় ভূষিত করে। খবর বিডিনিউজের
ইব্রাহিম বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিজিএমইএ) এবং বাংলাদেশ থাই চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (বিটিসিসিআই) একজন পরিচালক।