সিএনজি ট্যাক্সি চোরচক্রের পাঁচ সদস্য গ্রেপ্তার

45

পাহাড়তলী থানার জেলেপাড়া এলাকায় মেরামতের কথা বলে একটি সিএনজি চালিত অটোরিক্শা (ট্যাক্সি) নিয়ে পালিয়ে যায় চোরচক্র। এ ঘটনায় গত ২৮ জানুয়ারি চুরি হওয়া অটোরিক্শার মালিকের ছেলে ইখতিয়াম মোর্শেদ পাহাড়তলী থানায় মামলা করেন।
মামলা হওয়ার ১৮ দিনের মাথায় চোরচক্রের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করতে সক্ষম হয় পাহাড়তলী থানা পুলিশ। গত দুইদিনে পাহাড়তলী ও কুমিল্লার বুড়িচং থানা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।
গ্রেপ্তার হওয়া চোরচক্রের পাঁচ সদস্য হলেন মো. শামীম (৩৫), মো. আরমান (৩২), আবদুল কাদের (৪৫), মো. শরীফ হাসান (২৮) ও রহিম মোল্লা (৩৮)। তাদের কাছ থেকে চুরি যাওয়া সিএনজি অটোরিক্শাটি ছাড়াও ২১ হাজার টাকার জালনোট উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন পুলিশ।
পাহাড়তলী থানার ওসি সদীপ কুমার দাশ বলেন, গ্রেপ্তারকৃতদের মধ্যে রহিম মোল্লাকে পাহাড়তলী থানার সাগরিকা মোড় এলাকা থেকে এবং অন্য আসামিদের কুমিল্লা জেলার বুড়িচং এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে। তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।
পুলিশ জানায়, গ্রেপ্তারকৃতরা কখনো মেকানিক, কখনো চালক, কখনো যাত্রী সেজে কৌশলে সিএনজি অটোরিক্শা চুরি ও ছিনতাই করে নিয়ে যায়। গাড়িগুলো অন্যত্র বিক্রি করে এবং মাদক পরিবহনে ব্যবহার করে। পাহাড়তলী এলাকা থেকে সম্প্রতি চুরি যাওয়া গাড়িটিও কুমিল্লায় নিয়ে বিক্রি করার চেষ্টা করছিল। বিভিন্ন সময় চুরি করা কয়েকটি সিএনজি অটোরিক্শার তালিকা পেয়েছে পুলিশ।
পাহাড়তলী থানার উপ-পরিদর্শক (এসআই) অর্ণব বড়ুয়া বলেন, ‘গ্রেপ্তারকৃতরা দীর্ঘদিন ধরে সিএনজি অটোরিক্শা চুরি ও জালনোটের ব্যবসার সঙ্গে জড়িত। তারা চট্টগ্রাম নগর থেকে সিএনজি অটোরিক্শা চুরি করে কুমিল্লার বিভিন্ন জায়গায় নিয়ে বিক্রি করে। এছাড়া কিছু কিছু জায়গায় তারা এসব জালনোট ব্যবহার করে। এর আগে তারা গ্রেপ্তার হলেও জামিনে এসে একই অপরাধে যুক্ত হয়। তাদের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় একাধিক মামলা আছে।’