সিআইপি হলেন চেম্বার সভাপতি ও দুই পরিচালক

72

দেশের ব্যবসা-বাণিজ্য ও অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখায় চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (সিসিসিআই) সভাপতি মাহবুবুল আলম, চেম্বার পরিচালক ও দৈনিক পূর্বদেশ সম্পাদক মুজিবুর রহমান এবং পরিচালক অঞ্জন শেখর দাশ কমার্শিয়াল ইমপর্টেন্ট পারসন (সিআইপি) কার্ড পেয়েছেন। গতকাল মঙ্গলবার বিকেলে ঢাকায় রপ্তানি উন্নয়ন ব্যুরোর অডিটোরিয়ামে ১৩৭টি রপ্তানি খাতে ও ৪১টি ট্রেড খাতে সর্বমোট ১৭৮ জন সিআইপির নাম ঘোষণা করা হয়। বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ মনোনীত সিআইপিদের সম্মাননা ও সিআইপি কার্ড প্রদান করেন।
চেম্বার সভাপতি মাহবুবুল আলম বর্তমানে সার্ক চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সহ-সভাপতি, ভারতের কনফেডারেশন অব ইস্টার্ন চেম্বারস্ অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সহ-সভাপতি, বিজনেস ইনিশিয়েটিভ লিডিং ডেভেলপমেন্ট (বিল্ড) ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান, এফবিসিসিআইর পরিচালক এবং মালির ডেজিগনেটেড কনসাল জেনারেল হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়া এম আলম গ্রæপের স্বত্বাধিকারী এবং এশিয়া ইন্স্যুরেন্স লিমিটেডের ভাইস চেয়ারম্যান মাহবুবুল আলম ২০০৭-০৮ সালে চিটাগাং চেম্বারের সহ-সভাপতি, ২০১১-১২ মেয়াদে সিনিয়র সহ-সভাপতি এবং পরবর্তীতে টানা তৃতীয়বারের মতো সভাপতির দায়িত্ব পালন করছেন।
স্মার্ট গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক মুজিবুর রহমান ২০১৭-১৮ মেয়াদে চেম্বার পরিচালক নির্বাচিত হয়েছেন।
তিনি দৈনিক পূর্বদেশ পত্রিকার সম্পাদক হিসেবেও দায়িত্বরত রয়েছেন। এ নিয়ে ষষ্ঠবারের মতো সিআইপির মর্যাদা পেলেন তিনি।
আরএসআই অ্যাপারেলস লিমিটেড, আরএসবি ইন্ডাস্ট্রিজ, দাহ্ ইয়ান বাংলাদেশ লিমিটেড, বেঙ্গল টাওয়াল ইন্ডাস্ট্রিজ লিমিটেড, অ্যাপোলো সুয়িং অ্যান্ড গার্মেন্টস লিমিটেড ও টপওয়ে ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এবং ইন্টার-কন্টিনেন্টাল ট্রেডিং কোম্পানির স্বত্বাধিকারী অঞ্জন শেখর দাশ দুই মেয়াদে (২০১৫-১৬ ও ২০১৭-১৮) চেম্বারের পরিচালক নির্বাচিত হয়েছেন। এর আগেও তারা একাধিকার সিআইপি কার্ড পেয়েছিলেন।