সিআইইউ উপাচার্যের সাথে সাক্ষাতে মার্কিন রাষ্ট্রদূত

28

চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউ) উপাচার্য অধ্যাপক ড. মাহফুজুল হক চৌধুরীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন মার্কিন রাষ্ট্রদূত আরল্ আর মিলার। গত মঙ্গলবার নগরের জামালখানের সিআইইউ ক্যাম্পাসের উপাচার্যের কক্ষে তিনি এই সৌজন্য সাক্ষাৎ করেন। এই সময় দু’জনের মধ্যে চট্টগ্রামের উচ্চশিক্ষা, কোর্স-কারিকুলাম, সিলেবাস, আন্তর্জাতিক জার্নাল, শিক্ষার গুণগত মান বৃদ্ধিসহ নানা বিষয় নিয়ে আলোচনা হয়। পরে মার্কিন রাষ্ট্রদূত মিলার সিআইইউর অ্যামেরিকান কর্নার ঘুরে দেখেন। সেখানে তিনি চট্টগ্রামের বিশিষ্টজনদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।
সিআইইউর উপাচার্য অধ্যাপক ড. মাহফুজুল হক চৌধুরী আন্তর্জাতিকমানের শিক্ষা ছড়িয়ে দিতে বিশ্ববিদ্যালয়ের নানামুখী কর্মকান্ড ও উদ্যোগের কথা তুলে ধরেন। এই সময় মার্কিন রাষ্ট্রদূত আরল্ আর মিলার উপাচার্যের কথা মনোযোগ দিয়ে শুনেন ও তার পক্ষ থেকে তাকে সব ধরনের সহযোগিতার কথা জানান।
উপাচার্য বলেন, আন্তর্জাতিকমানের শিক্ষা ছড়িয়ে দেওয়ার স্বপ্ন বাস্তবায়নে নিরলস কাজ করে যাচ্ছি আমরা। বৃদ্ধি করা হয়েছে গবেষণামূলক কার্যক্রম। পাশাপাশি শিক্ষার্থীদের দক্ষ জনশক্তি করে গড়ে তোলা হচ্ছে বলেও অনুষ্ঠানে উল্লেখ করেন তিনি। মার্কিন রাষ্ট্রদূত আরল্ আর মিলার সিআইইউতে আবার আসার আশাবাদ ব্যক্ত করে বলেন, দারুণ সময় কাটিয়েছি। ভালো লেগেছে। আশা করছি প্রতিষ্ঠানটি তার লক্ষ্য অনুযায়ী এগিয়ে যাবে। অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র দূতাবাসের পরিবেশ, বিজ্ঞান, প্রযুক্তি ও স্বাস্থ্য কর্মকর্তা আইভারসন লং, রাজনৈতিক ও অর্থনৈতিক কাউন্সিলর বিল মোলার, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আনজুমান বানু লিমা, অ্যাডমিন শাখার উপ-পরিচালক কুমার দোয়েল দে, অ্যামেরিকান কর্নার চিটাগংয়ের সহকারি পরিচালক রুমা দাশ প্রমুখ। বিজ্ঞপ্তি