সালমাদের বিশ্বকাপ মিশনের প্রস্তুতি শুরু আজ

29

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে রবিবার মাঠে নামছে বাংলাদেশ। ব্রিসবেনের অ্যালান বর্ডার মাঠে থাইল্যান্ডের বিপক্ষে এই ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় ভোর ছয়টায়।
একই ভেন্যুতে আগামী মঙ্গলবার অপর প্রস্তুতি ম্যাচে পাকিস্তানের বিপক্ষে মুখোমুখি হবে টাইগ্রেসরা।
নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে ২ ফেব্রূয়ারি অস্ট্রেলিয়ায় পৌঁছায় সালমা খাতুন নেতৃত্বাধীন দলটি। এর পর গোল্ড কোস্টে ১২ দিনের অনুশীলন ক্যাম্প করে বাংলাদেশ নারী দল।
মূল পর্বের প্রস্তুতি শুরুর আগে শুক্রবার ব্রিসবেনে টুর্নামেন্টের আয়োজক ও বাংলাদেশি কমিউনিটির পক্ষ থেকে আলাদা সংবর্ধনা দেয়া হয়েছে বাংলাদেশ দলকে।
২১ ফেব্রæয়ারি পর্দা উঠছে নারীদের নিয়ে আয়োজিত ছোট ফরম্যাটের এই টুর্নামেন্টের। বিশ্ব সেরা হওয়ার মিশনে দুই গ্রূপে ভাগ হয়ে অংশ নিচ্ছে দশটি দল। গ্রূপ ‘এ’ তে বাংলাদেশের সঙ্গে রয়েছে অস্ট্রেলিয়া, ভারত, নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা। ‘বি’ গ্রূপে রয়েছে ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান ও থাইল্যান্ড।
২৪ ফেব্রূয়ারি ভারতের বিপক্ষের ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের বিশ্বকাপ মিশন। গ্রূপ পর্বের ম্যাচে দ্বিতীয় ম্যাচে ২৭ ফেব্রূয়ারি জাহানারা-সানজিদাদের প্রতিপক্ষ স্বাগতিক অস্ট্রেলিয়া। নিউজিল্যান্ডের বিপক্ষে ২৯ ফেব্রূয়ারি এবং ২ মার্চ শ্রীলঙ্কার বিপক্ষে লড়বে লাল-সবুজরা।
দুই গ্রূপের সেরা চার দল খেলবে সেমিফাইনাল। ৮ মার্চ বিশ্ব নারী দিবসে হবে টুর্নামেন্টের ফাইনাল।