‘সামনের বিপিএল খেলার ইচ্ছা আছে’

45

নড়াইল-২ আসন থেকে নির্বাচন করে মাশরাফি এখন সংসদ সদস্য। সামনের বিশ্বকাপ খেলেই হয়তো আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাবেন তিনি। তারপর কি ক্রিকেট মাঠে আর দেখা যাবে না বাংলাদেশের ওয়ানডে অধিনায়ককে? পরিষ্কার করে কিছু না বললেও সামনের বিপিএল খেলার ইচ্ছার কথা জানিয়ে রাখলেন মাশরাফি।
বুধবার শেষ হয়ে গেছে মাশরাফির বিপিএল। ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে তার দল রংপুর রাইডার্স কোয়ালিফায়ারে হেরে ফাইনাল খেলার সুযোগ হারিয়েছে। তাহলে কি শেষ হয়ে গেল মাশরাফির বিপিএল ক্যারিয়ার? বিশেষ করে সংসদ সদস্য নির্বাচিত হওয়া এবং বিশ্বকাপেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে দাঁড়ানোর যে গুঞ্জন আছে, তাতে করে এই প্রশ্ন সামনে আসাটা অস্বাভাবিক নয়।
২০০১ সালে ১৭ বছর বয়সে বাংলাদেশ ‘এ’ দলের হয়ে দুটি ম্যাচ খেলেছিলেন মাশরাফি। এরপর চার দিনের কোনও ম্যাচ না খেলেই অভিষেক হয়ে যায় জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টে। টেস্ট সিরিজ শেষে একই দলের বিপক্ষে ওয়ানডেতেও অভিষেক মাশরাফির। সব মিলিয়ে ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেটে মাশরাফি পথচলা শুরু ২০০১ সালে। ক্রিকেট ক্যারিয়ারের ১৮ বছর পেরিয়ে মাশরাফি এখন পা দিয়েছেন ১৯ বছরে।
মাশরাফির স্বপ্ন অন্তত ২০ বছর ক্রিকেট খেলা। বিপিএলের চারটি শিরোপার মালিক বুধবারের ম্যাচ শেষে বলেছেন, ‘আল্লাহ বাঁচিয়ে রাখলে, সুস্থ রাখলে বিপিএল চালিয়ে যাওয়ার ইচ্ছা আছে। আন্তর্জাতিক ক্রিকেটে কী হবে, জানি না। তবে ঘরোয়া ক্রিকেট চালিয়ে যাওয়ার ইচ্ছা আছে। বিপিএলের টামিংটা মিলে গেলে আমার খেলতে কোনও সমস্যা নেই।’