সাবেক চেয়ারম্যানসহ ৫ জন রিমান্ডে

29

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুমে সাবেক ছাত্রলীগ নেতা ইমন বড়ুয়া হত্যা মামলায় কারাবন্দি সাবেক চেয়ারম্যানসহ ৫ জনকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল বৃহস্পতিবার দুপুরে বান্দরবান চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে জামিনের জন্য আবেদন করলে রাষ্ট্র ও বাদী পক্ষের বিরোধীতা ও রিমান্ডের আবেদনের প্রেক্ষিতে বিচারক আব্দুল্লাহ আল মামুন এই আদেশ দেন।
বিষয়টি নিশ্চিত করে বাদী পক্ষের আইনজীবি মুহাম্মদ আবু তালেব বলেন, ইমন বড়ুয়া হত্যার সাথে জড়িত আসামীদের ৭ দিনের রিমান্ড আবেদন করা হলে আদালত ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।
রিমান্ড মঞ্জুর হওয়া ব্যক্তিরা হলেন, মামলার প্রধান আসামী ঘুমধুম ইউনিয়নের সাবেক চেয়ারম্যান দীপক বড়ুয়া, বাবুল বড়ুয়া, প্রদিপ বড়ুয়া, রুপন বড়ুয়া ও আব্দুল করিম। আদালতের আদেশের পর তাদের জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে।
প্রসঙ্গত, চলতি বছরের ২৪ এপ্রিল ঘুমধুম ইউনিয়ন ছাত্রলীগের সাবেক নেতা ইমন বড়ুয়ার উপর চেয়ারম্যান দীপক বড়ুয়ার স’মিলে হামলা চালানো হয়। পরে চিকিৎসার জন্য চমেক হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। ঘটনার পরদিন ২৫ এপ্রিল ইমন বড়ুয়ার বড় বোন তান্নি বড়ুয়া বাদি হয়ে নাইক্ষ্যংছড়ি থানায় মামলা দায়ের করেন। ঘটনার প্রায় দেড় মাস পর মামলার অভিযুক্তরা বান্দরবান জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পন করে জামিনের আবেদন করলে আদালত তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরন করেন। গতকাল বৃহস্পতিবার দ্বিতীয় দফায় অভিযুক্তরা আদালতে জামিনের জন্য পুনঃআবেদন করেছিলেন।